দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, শিশু ছেলেসহ মায়ের মর্মান্তিক মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - বরগুনা
প্রকাশিত: শনিবার ২৩শে অক্টোবর ২০২১ ০৬:৫১ অপরাহ্ন
দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, শিশু ছেলেসহ মায়ের মর্মান্তিক মৃত্যু

বরগুনার আমতলীতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল মা ও ছেলের। এ ঘটনায় আহত হয়েছেন প্রায় ২০ জন। আজ শনিবার (২৩ অক্টোবর) বেলা সাড়ে ৩টার দিকে পটুয়াখালী-আমতলী-কুয়াকাটা আঞ্চলিক মহাসড়কের আমড়াগাছিয়া বাসস্ট্যান্ডের দক্ষিণ পাশে রহমান পেট্রল পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে।


নিহতরা হলেন আমতলী উপজেলার খাকদান গ্রামের এমরান মিয়ার স্ত্রী আয়েশা বেগম (৩৫) ও তার ৪ মাসের শিশু পুত্র আয়ানের ঘটনাস্থলেই মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন আমতলী ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ তামিম হাওলাদার।


পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা গোল্ডেন লাইন পরিবহনের একটি বাস বরগুনার আমতলী উপজেলার আমড়াগাছি এলাকায় পৌঁছালে কুয়াকাটা থেকে ছেড়ে আসা সেবা পরিবহনের একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। পরে সংবাদ পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে দুই বাসের ভেতর থেকে ২০ জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে আমতলী উপজেলা হাসপাতালে নিয়ে যায়। এ সময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা আয়শা বেগম নামের এক নারী ও তার শিশু সন্তান আয়ানকে মৃত ঘোষণা করেন। তবে তাদের বিস্তারিত পরিচয় এখনও জানা যায়নি।


পেট্টোল পাম্পের কর্মচারী রহমান জানান, শনিবার (২৩ অক্টোবর) পৌনে ৪টার সময় বিকট শব্দ শুনে তাকিয়ে দেখি দুটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। কক্সবাজার থেকে ছেড়ে আসা সেবা পরিবহনের বাসটি দুমড়ে মুছড়ে সড়কের পাশে ডোবায় পড়ে যায় এবং গোল্ডেন লাইন পরিবহনের বাসটি সড়কের পশ্চিম পাশে ছিটকে পড়ে। এ খবর পেয়ে স্থানীয়রা এবং ফায়ার সার্ভিসের কর্মী ও পুলিশ এসে ঘটনাস্থল থেকে আহত এবং নিহতদের উদ্ধার করে আমতলী হাসপাতালে নিয়ে যায়।


আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহ আলম হাওলাদার জানান, দুই বাসের সংঘর্ষে মা আয়শা এবং ছেলে আয়ান নিহত হয়েছে। তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। বাস দুটিকে উদ্ধার করা হয়েছে। গোল্ডেন লাইনের চালক আহত হয়ে পটুয়াখালী হাসপাতালে চিকিৎসাধীন আছে। অন্য বাসের চালক এবং হেলপাররা পালিয়ে গেছেন।