রাস্তা সংস্কারের দাবিতে ইবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ২০শে অক্টোবর ২০২১ ০৯:৪৬ অপরাহ্ন
রাস্তা সংস্কারের দাবিতে ইবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

কুষ্টিয়া-ঝিনাইদহ'র রাস্তা সংস্কারের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। বুধবার (২০ অক্টোবর) বিকাল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেছে শিক্ষার্থীরা।


আন্দোলনরত শিক্ষার্থীরা "মরণ ফাঁদের রাস্তা বন্ধ করো করতে হবে, উন্নয়নের তামাশা চলবে না চলবে না, প্রশাসন নীরব কেন? ইবির ছাত্র সমাজ এক হও লড়াই করো" আন্দোলন চলাকালে এ সংক্রান্ত বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।


শিক্ষার্থীদের দাবি, কুষ্টিয়া ও ঝিনাইদহ থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত আসা কুষ্টিয়া-খুলনা মহাসড়কের বেহাল দশা সংস্কার করতে হবে। শিক্ষার্থীদের যেন ভোগান্তি পোহাতে না হয় সেজন্য অতি দ্রুত এই মরণ ফাঁদের রাস্তা সংস্কার করতে হবে। 


বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী জি কে সাদিক বলেন, রাস্তা সংস্কারের দাবিতে শিক্ষার্থীরা রাস্তায় শান্তিপূর্ণ ভাবে আন্দোলন করছে কিন্তু সেখানে পুলিশি বাঁধা এবং এক পুলিশ সদস্য শিক্ষার্থীদের গায়ে পর্যন্ত হাত তুলেছেন। যতক্ষণ পর্যন্ত আমাদের দাবি মেনে নেওয়া না হবে এবং ওই পুলিশ সদস্য শিক্ষার্থীদের কাছে ক্ষমা না চাইবে ততক্ষণ আমরা আন্দোলন চালিয়ে যাবো। 


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শফিকুল ইসলাম বলেন, আমি খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে এসেছি, শিক্ষার্থীদের যৌক্তিক দাবির সাথে আমিও একমত পোষণ করছি, বিষয়টি আমি কর্তৃপক্ষকে জানিয়েছি।


বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে গায়ে হাত তোলা নিন্দনীয়। যদি এমনটি'র প্রমাণ পাওয়া যায় তাহলে আমরা পুলিশের উর্ধতন কর্তৃপক্ষের সাথে আলাপ করবো। কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের অবস্থা খারাপ হওয়ার কারণে আমরা ভোগান্তিতে আছি কথাটি সত্য। ইতোমধ্যে আমরা উভয় জেলা প্রশাসনের সাথে কথা বলেছি এবং দ্রুত সংস্কারের ব্যাপারে আমাদের জায়গা থেকে আমরা চেষ্টা করে যাচ্ছি।