হিলিতে ৮টি গাঁজার গাছ উদ্ধার গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: বুধবার ১৫ই সেপ্টেম্বর ২০২১ ০২:২৭ অপরাহ্ন
হিলিতে ৮টি গাঁজার গাছ উদ্ধার গ্রেফতার ১

দিনাজপুরের হাকিমপুর হিলিতে মাদক বিরোধী বিশেষ অভিযান চালিয়ে  মাদকদ্রব্য ৮টি (আট) গাঁজার গাছসহ একজন গাঁজা চাষিকে গ্রেফতার করেছে হাকিমপুর থানা পুলিশ। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) রাত সাড়ে নয়টায় হাকিমপুর উপজেলার চকচকা গ্রামে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়েছে।


গ্রেফতারকৃত আসামি উপজেলার আলিহাট ইউনিয়নের চকচকা গ্রামের মৃত মফছের মন্ডলের ছেলে মীর শহীদ (৪৮)। হাকিমপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম মোস্তাফিজুর রহমান রাতে প্রেস ব্রিফিং এর মাধ্যমে গণমাধ্যম কর্মীদের বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি জানান, দীর্ঘদিন থেকে পুলিশের চোখ ফাঁকি দিয়ে গোপনে মাদকদ্রব্য গাঁজার চাষ করে আসছিল আসামি মীর শহীদ।মঙ্গলবার রাতে গোপন সংবাদে জানতে পারি যে, উপজেলার আলিহাট ইউনিয়নের চকচকা গ্রামে নিজ বাড়ির আঙ্গিনায় গাঁজার গাছ রোপন করা হয়েছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে এসআই দীনেশ চন্দ্রসহ পুলিশের একটি চৌকস টিম উপজেলার চকচকা গ্রামে অভিযান চালায়।


এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মীর শহীদ দৌড় দিয়ে পালানোর চেষ্টা করে। পরে তার নিজ বাড়ির আঙ্গিনায় রোপনকৃত ৮টি গাঁজার গাছ উদ্ধারসহ তাকে হাতেনাতে আটক করা হয়। উদ্ধারকৃত আটটি গাঁজা গাছের ওজন ২০ (বিশ) কেজি। যার আনুমানিক সিজার মূল্য ২০০০০০ ( দুই লক্ষ) টাকা।তিনি আরও জানান, আটক আসামির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের পূর্বক বুধবার আদালতে প্রেরণ করা হয়েছে।