গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর গোয়ালন্দে সেই জায়গা অবমুক্ত

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: বুধবার ২১শে এপ্রিল ২০২১ ০৫:২৫ পূর্বাহ্ন
গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর গোয়ালন্দে সেই জায়গা অবমুক্ত

গোয়ালন্দ উপজেলার উজানচর নতুনপাড়া গ্রামে সরকারিভাবে নির্মানাধীন আশ্রায়ন প্রকল্পে অবৈধভাবে দখল করে রাখা অতিরিক্ত জায়গা অবমুক্ত হয়েছে।ওই জায়গার উপর নির্মিত টিনের ছাপড়া ঘরটি মঙ্গলবার বিকেলে সরিয়ে নিয়েছেন অভিযুক্তরা।


এতে করে অবরুদ্ধ হতে যাওয়া দুইটি দুঃস্হ পরিবারের চলাচলের পথ সুগম হলো। প্রকল্পে  মোট ২১ টি ঘর নির্মিত হচ্ছে।এ নিয়ে মঙ্গলবার বিভিন্ন গণমাধ্যমে সচিত্র  সংবাদ প্রকাশ হলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রফিকুল ইসলাম যথাযথ পদক্ষেপ নেন।


জানা গেছে, আশ্রায়ন প্রকল্পে সেলিম বেপারি নামক এক উপকারভোগী অতিরিক্ত জায়গা দখল করে সেখানে একটি ছাপড়া ঘর নির্মান করেন।সেইসাথে চারচালা আরেকটি ঘর নির্মান কাজ শুরু করেন। এতে করে আমিরুল ইসলাম ও আলিম মোল্লা নামের দুইটি দুঃস্হ্য পরিবার অবরুদ্ধ হয়ে পড়েন।সেলিম বেপারী গোয়ালন্দ উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মোঃ আতিয়ার রহমানের ভগ্নিপতি।


এ বিষয়ে সার্ভিয়ার আতিয়ার রহমান বলেন,আমার ভগ্নিপতি অতিরিক্ত জায়গা দখল করেননি।অতিরিক্ত যে জায়গা দেখা যাচ্ছে সেটা ব্যাক্তি মালিকানাধীন। মালিক জমি ছেড়ে দিতে বললে ছেড়ে দিতে হবে। তখন খুবই সমস্যা হবে।জায়গার উপর থেকে ছাপড়া ঘরটি সরিয়ে নেয়া হয়েছে।আমার প্রভাব খাটানোর যে অভিযোগ উঠেছিল সেটা সঠিক নয়।


#ইনিউজ৭১/জিহাদ/২০২১