মুজিবনগরে ১৫ ঘণ্টার ব্যবধানে ছেলে ও মায়ের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক
এস এম তারেক হোসেন, জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩০শে মার্চ ২০২৩ ০৩:৫২ অপরাহ্ন
মুজিবনগরে ১৫ ঘণ্টার ব্যবধানে ছেলে ও মায়ের আত্মহত্যা

মেহেরপুরের মুজিবনগর উপজেলার ভবেরপাড়া গ্রামে মাত্র ১৫ ঘণ্টার ব্যবধানে ছেলে ও মায়ের আত্মহত্যার ঘটনা ঘটেছে। আত্মহননকারী ছেলে ও মা উপজেলার ভবেরপাড়া গ্রামের রমজান আলীর স্ত্রী বসিরা খাতুন (৪৩) এবং ছেলে রাসেল আহমেদ (১৮)।  বৃহস্পতিবার (৩০শে মার্চ) ভোরে বাড়ির পুকুরের পাশের একটি আমগাছে ঝুলন্ত অবস্থায় বসিরা খাতুনের ফাঁস নেওয়া মরদেহ উদ্ধার করা হয়।


জানা গেছে, পারিবারিক কলহের জেরে সপ্তাহখানেক আগে তার ছেলে রাসেল আহমেদ বিষ পান করে। তাকে উদ্ধার করে প্রথমে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে অবস্থার অবনতি হয়। পরে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। অবস্থার কোনো উন্নতি না হওয়ায় তাকে গতকাল বুধবার হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হয়। দুপুরে বাড়িতে নিয়ে আসার পথিমধ্যে রাসেলের মৃত্যু হয়। 


বিকেলে ভবের পাড়ায় রাসেলের লাশ পৌঁছলে তার মা বসিরা খাতুন ছেলের লাশ দেখে বারবার জ্ঞান হারান। রাতেই স্থানীয় কবরস্থানে রাসেলের লাশ দাফন সম্পন্ন হয়। কিন্তু একমাত্র ছেলের মৃত্যুর শোক সহ্য করতে না পেরে বৃহস্পতিবার ভোরে বাড়ির পাশের পুকুর পাড়ের একটি গাছের সঙ্গে ঝুলে ফাঁস দিয়ে বসিরা খাতুন আত্মহত্যা করেন বলে ধারণা স্থানীয়দের। খবর পেয়ে মুজিবনগর থানার অফিসার ইনচার্জ মেহেদী রাসেল ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বলেন, পৃথক দুটি ঘটনায় ইউডি মামলা হয়েছে।