দোকান খোলা রাখায় হিলিতে জরিমানা অব্যাহত

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: রবিবার ১৮ই এপ্রিল ২০২১ ০৫:৪০ পূর্বাহ্ন
দোকান খোলা রাখায় হিলিতে জরিমানা অব্যাহত

সারাদেশে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে সরকার। আর এই সর্বাত্মক লকডাউন কার্যকর এর লক্ষে  দিনাজপুরের হিলিতে স্বাস্থ্যবিধি না মানা ও কঠোর লকডাউনে সরকারি নির্দেশনা অমান্য করে নির্ধারীত সময়ের পরেও দোকান খোলা রাখায় পথচারী ও দোকানীসহ ৯জনকে ৩৯ হাজার ১শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।


শনিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত হিলি স্থলবন্দরের  চেকপোষ্ট সড়ক, উপজেলার সাতকুড়ি রেলগেট, স্টেশনডাঙ্গাপাড়া বাজার ও হাসপাতাল মোড়ে অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নূর-এ আলম তাদেরকে এই জরিমানা করেন। এসময় তার সহিত হাকিমপুর সার্কেলের সহকারি পুলিশ সুপার ফখরুল ইসলাম,অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস ওয়াহিদ উপস্থিত ছিলেন।


হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নূর-এ আলম বলেন,বর্তমানে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় যেহেতু সারাদেশে সর্বাত্মক লকডাউন চলছে। সেহেতু সাধারন মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে ও লকডাউন কার্যকর করতে ভ্রাম্যমাণ আদালতের প্রতিদিন  নিয়মিত অভিযান অব্যাহত আছে। এরই অংশ হিসেবে আজকে হিলি স্থলবন্দর এলাকা,ও উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে।


এসময় সকলে মাস্ক ব্যবহার করছে কিনা ও স্বাস্থ্যবিধি মেনে চলছে কিনা সেটি নিশ্চিত করার চেষ্টা করছি। অধিকাংশ মানুষই মাস্ক ব্যবহার করছেন, আমরাও বিনামুল্যে মাস্ক বিতরন করছি ও হ্যান্ড মাইকে করোনা সম্পর্কে সচেতন হওয়ার ও স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রচারনা চালানো হচ্ছে। এর পরেও সরকারি নির্দেশনা অমান্য করে নির্ধারীত সময়ের পরে দোকান খোলা রাখায় ও মাস্ক বিহীন চলাফেরা করায় পথচারী ও ৮ দোকানীসহ ৯জনকে ৩৯ হাজার ১শ টাকা জরিমানা করা হয়েছে।


তিনি আরও বলেন,বর্তমান সময়ে আমরা এক অদৃশ্য শক্তির সাথে যুদ্ধে  করছি। তাই এই যুদ্ধে উপজেলা প্রশাসনের পাশাপাশি সাধারণ মানুষকে করোনা সম্পর্কে সচেতন হতে হবে। তাই প্রয়োজন ছাড়া ঘর থেকে বাহির না হওয়ার আহবান জানান তিনি। 


 #ইনিউজ৭১/জিহাদ/২০২১