সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান তালুকদার ইন্তেকাল করেছেন

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: রবিবার ২২শে সেপ্টেম্বর ২০২৪ ০৫:২৮ অপরাহ্ন
সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান তালুকদার ইন্তেকাল করেছেন


কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালী-৪ আসনের সাবেক সংসদ সদস্য, সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী ও কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মাহবুবুর রহমান তালুকদার (৭৬) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার দুপুরে ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন। দীর্ঘদিন ধরে ডায়বেটিস ও কিডনি সহ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন তিনি।


মাহবুবুর রহমান তালুকদার মৃত্যুকালে স্ত্রী, দুই কন্যা ও নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার ছোট ভাই, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল হাবিবুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি ২২ দিন আগে অসুস্থবোধ করলে মিরপুরের ডিওএইচএস এলাকার বাসা থেকে হাসপাতালে ভর্তি হন।


মাহবুবুর রহমান তালুকদার ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পটুয়াখালী-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে তিনি পানিসম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন। তিনি ২০০৩ সাল থেকে কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। 


গত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি পটুয়াখালী-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণ করেন, কিন্তু পরাজয়ের সম্মুখীন হন। 


তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কেন্দ্রীয় বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন। সামাজিক ও রাজনৈতিক অঙ্গনে তার মৃত্যু গভীর শোকের ছায়া ফেলেছে। তার অবদানের জন্য তাকে স্মরণ করা হবে। 


মাহবুবুর রহমান তালুকদার ছিলেন একজন পরিচিত রাজনীতিবিদ এবং তার নেতৃত্বে কলাপাড়ার উন্নয়ন অনেকটাই এগিয়ে গেছে। তার চলে যাওয়া একটি বড় শূন্যতা সৃষ্টি করেছে, যা কখনো পূরণ হবে না।