গ্রেনেড হামলার দ্রুত বিচার দাবি জানিয়েছে স্পেন ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ২৭শে আগস্ট ২০১৯ ০৮:১৫ অপরাহ্ন
গ্রেনেড হামলার দ্রুত বিচার দাবি জানিয়েছে স্পেন ছাত্রলীগ

গত ২৬শে আগস্ট রোজ সোমবার মাদ্রিদের বাংলা টাউন রেস্টুরেন্টে ২১আগস্ট নিহতদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে স্পেন ছাত্রলীগl তার সাথে সাথে অপরাধীদের দ্রুত বিচার কার্যকর করার ও দাবি জানানো হয় সভায়, একুশে আগস্ট এর মাস্টারমাইন্ড তারেক রহমান কে দেশে ফিরিয়ে এনে বিচার করার দাবি জানান ছাত্রলীগ নেতৃবৃন্দl শফিউল আলম সুমনের সভাপতিত্বে ও হানিফ মিয়াজীর সঞ্চালনায় সভার শুরুতে বঙ্গবন্ধু সহ ১৯৭৫ সালের ১৫ই আগষ্টের সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

কোরআন থেকে তেলাওয়াত করেন আসাদুর রহমান সাদ, এ সময় ছাত্রলীগ নেতা আল আমিন শুভেচ্ছা বক্তব্য রাখেন। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল কাইয়ুম সেলিম, যুগ্ন আহ্বায়ক স্পেন আওয়ামীলীগ, প্রধান বক্তা অলিউর রহমান, বিশেষ অতিথি ছিলেন, নুরুল ইসলাম বদরুল মাস্টার, যুগ্ন আহ্বায়ক স্পেন আওয়ামীলীগ , ফয়জুর রহমান ,সাবেক সহ সভাপতি স্পেন আওয়ামীলীগ, এইচ এম দবির তালুকদার, আসাদুর রহমান সাদ, স্পেন আওয়ামীলীগ নেতা , মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, ফয়সাল ইসলাম, যুবলীগ নেতা আব্দুল মালেক, আবুল কালাম,আওয়ামীলীগ নেতা ,আহমদ আছাদুর রহমান, হাজী তৈয়বুর রহমান, যুবলীগ নেতা, অলিউর রহমান, যুবলীগ নেতা এনাম আলী খান, যুবলীগ নেতা  শেখ রুবেল উদ্দিন, নেতা আব্দুল আজিজ, আওয়ামীলীগ নেতা ,ছাত্রলীগ নেতৃবৃন্দের মধ্যে বক্তব রাখেন , রনি ইসলাম,আল আমিন আহমেদ,শাহেদ আহমেদ রাজা, কবির উদ্দিন, সিয়াম আহমেদ,রাকিবুল ইসলাম, আব্দুল আহাদ, হোসাইন ইকবাল,শেখ সুজন প্রমুখ।

সভাপতির বক্তব্যে শফিউল আলম সুমন বলেন ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করে দেশ  পাকিস্তানের হাতে তুলে দেওয়ার ষড়যন্ত্রে লিপ্ত ছিল পাকিস্তানের দোসর রা। বাংলার রাজাকার আজও থেমে নেই ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধুর কন্যা আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করতে পরিকল্পনা করা হয়েছে সেদিন। আওয়ামী লীগের সভানেত্রী ও সেদিনের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বার বার হত্যার চেষ্টা চালায় , বিএনপি জোট জোট সরকার।  আল্লাহতালার অশেষ রহমতে সেদিন ও নেত্রী বেঁচে যান উল্লেখ করেন বক্তারা।  এসময় মাওলানা মুহিবুর রহমানের বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে ও  সভার সমাপ্তি ঘোষণা করেন শফিউল আলম সুমন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব