'আপনাদের মানুষ কিভাবে বিশ্বাস করবে , নির্বাচন হবে? - গয়েশ্বর চন্দ্র রায়

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: রবিবার ১৩ই অক্টোবর ২০২৪ ০৭:১৪ অপরাহ্ন
'আপনাদের মানুষ কিভাবে বিশ্বাস করবে , নির্বাচন হবে? - গয়েশ্বর চন্দ্র রায়

রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ‘আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে বিএনপির ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় অন্তর্বর্তীকালীন সরকারকে উদ্দেশ্য করে বলেছেন, "আপনারা এখনও নির্বাচন কমিশন গঠন করতে পারেননি। জনগণ নির্বাচন কমিশনকে কবরে পাঠিয়ে দিতে পারত, কিন্তু তারা ধৈর্যশীল।"


রোববার অনুষ্ঠিত এই সভায় গয়েশ্বর চন্দ্র রায় অভিযোগ করেন, সরকার বারবার কমিশন গঠনের জন্য রাজনৈতিক দলের সঙ্গে আলাপ-আলোচনার কথা বলছে, যা আসলে সময়ক্ষেপণ ছাড়া কিছু নয়। তিনি বলেন, "নির্বাচন কবে হবে, তা স্পষ্ট করে জনগণকে জানাতে হবে। সেনাপ্রধান বলেছেন ১৮ মাস। পরদিন কেন সরকার বলছে, এটি সরকারের কথা নয়? সরকারের সময়সীমা ঠিক করতে হবে।"


তিনি রাজনৈতিক নেতাদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, "রাজনীতিবিদদের মূর্খ ও স্বার্থপর ভাবা ঠিক নয়। আমাদের অবদান আছে। আপনারা ভাবনায় স্বর্গরাজ্য তৈরি করতে পারেন, কিন্তু বাস্তবায়নে হোঁচট খান। যদি সরকার ব্যর্থ হয়, তাহলে জাতি ব্যর্থ হবে।"


গয়েশ্বর বলেন, "আমরা চাই সরকার সফল হোক, এজন্য আমরা সর্বাত্মক সহযোগিতা দিয়ে আসছি।" তিনি সতর্ক করেন যে, যদি সরকার ব্যর্থ হয়, তাহলে গত ১৬ বছরের আন্দোলনের ফলাফলও ব্যর্থ হবে।


আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, যুগ্ম মহাসচিব আবদুস সালাম আজাদ, এবং স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সফু প্রমুখ। অনুষ্ঠানের সভাপতি মাহফুজ কবির মুক্তার সমাপনী বক্তব্যে সরকারের কার্যক্রম নিয়ে উদ্বেগ প্রকাশ করেন এবং বিএনপির ভূমিকা নিয়ে আলোচনা করেন। 


এ অবস্থায় বিএনপি আগামী নির্বাচনের জন্য সরকারকে দ্রুত কার্যকরী পদক্ষেপ নিতে আহ্বান জানাচ্ছে, যাতে জনগণের আস্থা ফিরে আসে।