উল্টাপাল্টা বক্তব্য দিচ্ছে বিএনপি : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শনিবার ২রা জুলাই ২০২২ ০৭:৫১ অপরাহ্ন
উল্টাপাল্টা বক্তব্য দিচ্ছে বিএনপি : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, পদ্মা সেতু হওয়ার পর দেশের মানুষ যখন উল্লাসিত, তখন বিএনপি খেই হারিয়ে উল্টাপাল্টা বলছে। পদ্মা সেতু নিয়ে যারা ষড়যন্ত্র করেছে, মানুষ তাদের ধিক্কার দিচ্ছে। এসব দেখে বিএনপি এখন খেই হারিয়ে নানান ধরনের উল্টাপাল্টা বক্তব্য দিয়ে বেড়াচ্ছে।


শনিবার (২ জুলাই) দুপুরে নিজবাসায় (চট্টগ্রাম) প্রেস ব্রিফিংকালে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।


তিনি বলেন, হাইকোর্টের একটি রায় আছে। পদ্মা সেতুর বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করেছেন, তাদের খুঁজে বের করার জন্য কমিশন গঠন করতে বলা হয়েছে। হাইকোর্টের রায়টি পরীক্ষা-নিরীক্ষা করে কী করা যায়, সরকার তা বিবেচনা করবে।


‘সরকার পদ্মা সেতু নিয়ে সংসদে গান না করে বন্যাদুর্গতদের সহায়তায় ঝাঁপিয়ে পড়তে পারে’ বিএনপি নেতা রিজভীর এমন বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, পদ্মা সেতু উদ্বোধন হওয়ার পর রিজভী সাহেব কয়েক দিন নিখোঁজ ছিলেন, হঠাৎ বের হয়ে তিনি এখন নানান উল্টাপাল্টা কথা বলছেন।


তিনি বলেন, বন্যার পর আমাদের সরকার ও দল ঝাঁপিয়ে পড়েছে। বন্যার্তদের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে। বন্যাকবলিত এলাকায় কেউ না খেয়ে মারা গেছেন, এমন তথ্য কেউ দিতে পারবেন না। বন্যাকবলিত এলাকায় মুখ্য ভূমিকা পালন করেছে আওয়ামী লীগ।


ড. হাছান মাহমুদ বলেন, বন্যার পর সেখানে বিএনপির কেউ যায়নি এবং বিএনপি বলেছে, ত্রাণ দেওয়া তাদের দায়িত্ব-কর্তব্য নয়। অথচ, আমরা যখন বিরোধী দলে ছিলাম, তখন বন্যা ও জলোচ্ছ্বাসসহ বিভিন্ন দুর্যোগে দুর্গতদের পাশে ছিলাম। আমাদের নেত্রীও ছুটে গেছেন দুর্গত এলাকায়। অথচ, তাদের কিন্তু সেখানে খুঁজে পাওয়া যায়নি।