মাদারীপুরের ধর্ষণের দ্রুত বিচার আইনের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ১লা অক্টোবর ২০২০ ০৮:১০ অপরাহ্ন
মাদারীপুরের ধর্ষণের দ্রুত বিচার আইনের দাবিতে মানববন্ধন

ইসলামী ছাত্র আন্দোলন মাদারীপুর জেলা শাখার আয়োজনে বৃহস্পতিবার ১অক্টোবর সকালে মাদারীপুর সরকারী কলেজের সামনে গনধর্ষনসহ সারা দেশে অব্যাহত ধর্ষণ, নারী সহিংসতার প্রতিবাদ ও দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবীতে মানববন্ধন করেছে।মাদারীপুর সরকারী কলেজের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মাদারীপুর জেলা শাখার সহ-সভাপতি আব্দুল্লাহ রহমান সেরনিয়াবাত,এর সভাপতিত্বে এবং জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল মান্নানের সঞ্চালনায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা বলেন , সারাদেশে ধর্ষন মহামারীতে রূপ নিয়েছে।

গত জানুয়ারী থেকে আগস্ট পর্যন্ত ধর্ষনের শিকার হয়েছে ৮৮৯ জন। ২০১৫ সালে ৮৪৬, ২০১৬ সালে ৭২৪ , ২০১৭ সালে ৮১৮, ২০১৮ সালে ৭৩২, ২০১৯ সালে ১৪১৩ জন ধর্ষনের শিকার হয়েছে। এসব ধর্ষনের মাত্র ৩ শতাংশ অপরাধিরা শাস্তি পায়। ৯৭ শতাংশ ধর্ষকই শাস্তির বাইরে থেকে যাচ্ছে। তিনি ধর্ষকদের দ্রুত বিচারের দাবি জানিয়ে বলেন এতে বিলম্ব হলে ধর্ষনের ধারা বাড়তে ধারা বাড়তে থাকবে।

এছাড়া মানববন্ধনে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মাদারীপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ জাকির হুসাইন, অর্থ সম্পাদক মুহাম্মাদ সাজ্জাত হোসাইন, দফতর সম্পাদক মুহাম্মাদ বেলায়েত , আলিয়া মাদরাসা বিষয়ক সম্পাদক আবু নাঈম, ছাত্রকল্যাণ সম্পাদক ফেরদাউস, সদস্য মুহাম্মাদ ইমরান হোসেন, সদর থানা শাখার সভাপতি মুহাম্মাদ হফিজুর রহমান, মাদারীপুর পৌর শাখার সভাপতি বশির উদ্দিন, কালকিনি থানার ভারপ্রাপ্ত সভাপতি মুহাম্মাদ জাকারিয়া, ডাসার থানার ভারপ্রাপ্ত সভাপতি আমিনুল ইসলাম প্রমুখ ।