করোনায় প্রাণ গেল ভারতের পদ্মশ্রী জয়ী সঙ্গীতশিল্পীর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ২রা এপ্রিল ২০২০ ০৯:৩৮ অপরাহ্ন
করোনায় প্রাণ গেল ভারতের পদ্মশ্রী জয়ী সঙ্গীতশিল্পীর

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ভারতের পদ্মশ্রী সঙ্গীতশিল্পী নির্মল সিং। ২ এপ্রিল (বৃহস্পতিবার) স্থানীয় সময় ভোর ৪টা ৩০ মিনিটে অমৃতসরে এই শিখ ধর্মীয় সঙ্গীতশিল্পীর জীবনাবসান হয়েছে। স্বর্ণমন্দিরে সাবেক ‘হাজুরি রাগি’ হিসাবে বিখ্যাত ছিলেন তিনি। এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে দেশের সর্বত্র। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬২ বছর।

জানা গিয়েছে, বুধবার তাঁকে ভেন্টিলেটারে রাখা হয়েছিল। কারণ তিনি শ্বাসকষ্টে ভুগছিলেন। পাঞ্জাবের বিপর্যয় মোকাবিলা দপ্তরের বিশেষ মুখ্যসচিব কেবিএস সিধু জানিয়েছেন, ব্রংকিয়াল অ্যাজমা থাকায় তাঁর জীবনের ঝুঁকি ক্রমেই বেড়ে গিয়েছিল।

২০০৯ সালে পদ্মশ্রী পুরস্কারে সম্মানিত হয়েছিলেন তিনি। গুরুগ্রন্থ সাহিবের গুরবানির ৩১টি রাগে বিশেষ পারদর্শিতার জন্য তিনি খ্যাতি অর্জন করেছিলেন। পরিবার সূত্রে খবর, সম্প্রতি বিদেশ থেকে ঘুরে আসার পর শ্বাসকষ্ট শুরু হয়েছিল নির্মল সিংয়ের। তাঁকে ৩০ মার্চ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বিদেশ থেকে ফেরার পর দিল্লি, চন্ডীগড় এবং অন্যান্য জায়গায় বিরাট জমায়েতে অংশ নিয়েছিলেন তিনি।

১৯ মার্চে চন্ডগড়ে নিজের বাড়িতে তিনি ও তাঁর পরিবার এবং আত্মীয়স্বজনেরা কীর্তনের আসর বসিয়েছিলেন। নির্মল সিংয়ের দুই কন্যা, পুত্র, স্ত্রী, গাড়িচালক এবং আরও ৬ জনকে হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব