আত্মগোপনে থেকে মওলানা সাদের অডিও বার্তা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ২রা এপ্রিল ২০২০ ০৫:৪০ অপরাহ্ন
আত্মগোপনে থেকে মওলানা সাদের অডিও বার্তা

ভারতের রাজধানী দিল্লিতে তাবলীগ জামাতের একটি জমায়েত থেকে ব্যাপকভাবে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। সরকারি নির্দেশ অমান্য করে এই জমায়েত করেছিলো দিল্লির নিজামুদ্দিন মারকাজ। এই অভিযোগে তাবলীগ জামাতের শীর্ষ নেতা মাওলানা সাদ কান্ধলভি ও নিজামুদ্দিন মারকাজ কর্তৃপক্ষের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। তাকে গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে বলেও জানিয়েছে স্থানীয় পুলিশ প্রশাসন।

তবে হুলিশ হন্যে হয়ে খুঁজলেও এখনও পর্যন্ত মওলানা সাদ কান্ধালভির কোনও খোঁজ পাওয়া যায়নি। এর মধ্যেই গোপন জায়গা থেকে অডিও বার্তায় মওলানা সাদ জানিয়েছেন, তিনি কোয়রান্টাইনে রয়েছেন। গত ২৮ মার্চ শেষবারের মতো দেখা গিয়েছিল কান্ধালভিকে। তার পর থেকে তিনি লোক চক্ষুর অন্তরালে তিনি। মারকাজ নিজামউদ্দিনে জমায়েত করা ও থাকার জন্য তিনিই উৎসাহ দিয়েছিলেন বলে অভিযোগ আছে পুলিশের তরফ থেকে।

আনন্দজাবারের খবরে বলা হয়েছে, একশো বছরের বেশি বয়স নিজামউদ্দিনের ওই বাড়িটির। বাড়ি খালি করার জন্য নোটিসও দিয়েছিলো পুলিশ। মওলানা সাদ নাকি তা অগ্রাহ্য করেছিলেন।  নিজামউদ্দিনের ওই ঘটনায় মওলানা সাদ ছাড়াও, মারকাজের আরও ছয় জনকে খুঁজছে দিল্লি পুলিশ।

মওলানা সাদকে গ্রেফতারে ইতিমধ্যেই লক্ষ্ণৌ, মুজফফরনগরসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে দিল্লি ক্রাইম ব্রাঞ্চ। এরমধ্যে বুধবার (১ এপ্রিল) মওলানা সাদের নামে দু'টি অডিও প্রকাশ্যে আসে। মারকাজ ইউটিউব চ্যানেলে প্রথম অডিওয় বলা হয়েছে, মসজিদই মৃত্যুর জন্য সেরা স্থান।

ইন্ডিয়া টিভির খবরে বলা হয়েছে, ওই অডিও টেপটি গত ১৮ মার্চ ধারণ করা। এতে মওলানা সাদকে বলতে শোনা যায়, মসজিদে জড়ো হলে রোগ পয়দা হবে এই চিন্তা সম্পূর্ণ বাতিল চিন্তা। আপানার যদি এই চিন্তা আসে যে মসজিদে আসার কারণে মানুষ মরা যাবে তাহলে মৃত্যুর জন্য এরচেয়ে ভালো জায়গা আর হতেই পারে না।

তবে মহামারি ছড়িয়ে দেয়ার অভিযোগে মামলা দায়েরের পর আত্মগোপনে থেকে করা অডিও টেপে মওলানা সাদ বলেন, নিঃসন্দেহে, পৃথিবীতে যা হচ্ছে তা মানুষের অপরাধের ফল। আমাদের ঘরে থাকা উচিত। এটাই সৃষ্টিকর্তার ক্রোধকে শান্ত করতে পারে। চিকিৎসকদের পরামর্শ মানুন এবং প্রশাসনের সঙ্গে সহায়তা করুন। কোয়রান্টাইনে থাকুন, সে আপনি যেখানেই থাকুন না কেন। এটা ইসলাম বা শরিয়ত বিরোধী নয়।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব