করোনায় নিউইয়র্ক প্রবাসী বাবা-ছেলের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ২০শে ডিসেম্বর ২০২০ ১১:৪৭ পূর্বাহ্ন
করোনায় নিউইয়র্ক প্রবাসী বাবা-ছেলের মৃত্যু

করোনায় আক্রান্ত হয়ে নিউইয়র্কে তিন ঘণ্টার ব্যবধানে প্রবাসী বাবা-ছেলের মৃত্যু হয়েছে। এরা হলেন- ইঞ্জিনিয়ার খাইরুজ্জামান ও তার ছেলে আবুল বাশার। ১৯ ডিসেম্বর সকালে নিউইয়র্কে তারা মারা যান।তাদের গ্রামের বাড়ি চট্টগ্রামের সন্দ্বীপে। নিউইয়র্কের ব্রুকলিনে বসবাস করতেন। বাবা-ছেলের মৃত্যুতে নিউইয়র্কের বাংলাদেশ কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।এর আগে ১৩ ডিসেম্বর করোনায় মারা যান লং আইল্যান্ডের নর্থ শোর এলএইজের প্যাথোলজিক্যাল বিভাগের ভাইস চেয়ারপার্সন ডা. তৌফিকুল ইসলাম (৬১)। তিনি স্ত্রী ও সন্তান রেখে গেছেন। তৌফিকুল নিউইয়র্ক কমিউনিটির প্রিয় মুখ ছিলেন।

করোনায় সংক্রমিত হয়ে শতাধিক প্রবাসী নিউইয়র্ক নগরীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। অনেকে ঘরে থেকে চিকিৎসা নিচ্ছেন।নিউইয়র্ক অঙ্গরাজ্যে ৯ হাজার ৯১৯ জনের নতুন করে সংক্রমিত হওয়ার কথা জানানো হয় গতকাল শনিবার। সংক্রমণের হার ৫ দশমিক ১৮ শতাংশ বলে অঙ্গরাজ্যের প্রতিবেদনে জানানো হয়।নিউইয়র্কের হাসপাতালে ভর্তির সংখ্যা বেড়ে ৬ হাজার ২০৮ জনে দাঁড়িয়েছে। গতকালই নতুন করে ১২৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে ১ হাজার ৮৮ জন আইসিইউ ইউনিটে আছেন। তাঁদের মধ্যে ৬১০ জনের অবস্থা সংকটজনক পর্যায়ে বলে অঙ্গরাজ্য গভর্নর জানিয়েছেন।নিউইয়র্কের মেয়র ডি ব্লাজিও জানিয়েছেন, গত সাত দিনে সংক্রমণের গড় হার ৬ দশমিক ১৬ শতাংশ।