সংকটে মানুষের পাশে থেকে আস্থা অর্জন করেছে আ.লীগ :কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ২৩শে জুন ২০২০ ১২:২৩ অপরাহ্ন
সংকটে মানুষের পাশে থেকে আস্থা অর্জন করেছে আ.লীগ :কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, গত সাত দশক ধরে আওয়ামী লীগ সংকটে মানুষের পাশে থেকে আস্থা অর্জন করেছে।মঙ্গলবার (২৩ জুন) আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

‘আ.লীগের নেতৃত্বে সমৃদ্ধির পথে এগিয়ে যাবে বাংলাদেশ’আ.লীগ প্রতিষ্ঠিত হয়েছিল বলেই স্বাধীন ও অসাম্প্রদায়িক বাংলাদেশ পেয়েছি।করোনা হাসপাতালে আইসিইউ ভেন্টিলেটর দিলেন ওবায়দুল কাদের শ্রদ্ধা নিবেদন শেষে তার সরকারি বাসভবন থেকে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

শ্রদ্ধা নি‌বেদন শেষ সেখানে কিছু সময় নীরবে দাঁড়ি‌য়ে থা‌কেন ওবায়দুল কা‌দের। তার শ্রদ্ধা নিবেদনের পর দ‌লের অঙ্গ-সহ‌যো‌গী ও ভাতৃপ্রতিম সংগঠনগু‌লোর নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃ‌তি‌তে শৃদ্ধা নি‌বেদন ক‌রেন। এ সময় তারা সামা‌জিক দূরত্ব বজায় রাখেন।

১৯৪৯ সালের ২৩ জুন প্রতিষ্ঠিত হয় আওয়ামী লীগ। জন্মলগ্নে এই সংগঠনের নাম ছিল ‘পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ’। সংগঠনটির প্রথম কমিটিতে মাওলানা ভাসানী সভাপতি ও শামসুল হক সাধারণ সম্পাদক এবং জেলে থাকা অবস্থায় যুগ্ম-সম্পাদক নির্বাচিত হন শেখ মুজিবুর রহমান।