করোনার উপসর্গ নিয়ে প্লাস্টিক সার্জন ডা. আশরাফুজ্জামানের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ১৭ই জুন ২০২০ ১১:৪৩ পূর্বাহ্ন
করোনার উপসর্গ নিয়ে প্লাস্টিক সার্জন ডা. আশরাফুজ্জামানের মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাজধানীর কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডা. আশরাফুজ্জামান নামে অবসরপ্রাপ্ত সরকারি এক চিকিৎসকের মৃত্যু হয়েছে।ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের সাবেক এই চিকিৎসক মঙ্গলবার (১৬ জুন) রাতে শ্বাসকষ্ট নিয়ে কুয়েত মৈত্রী সরকারি হাসপাতালে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় রাতে তিনি মৃত্যুবরণ করেন।সারাদেশে বার্ন ইউনিট স্থাপন প্রকল্পের জাতীয় সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

তিনি স্মৃতিচারণ করে বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিট শুরুর প্রথম দিকে যে কয়েকজন চিকিৎসক অক্লান্ত পরিশ্রম করে রোগীদের সেবায় নিয়োজিত ছিলেন আশরাফুজ্জামান ছিলেন তাদের মধ্যে অন্যতম। তার মৃত্যুতে দেশ একজন দক্ষ প্লাস্টিক সার্জনকে হারালো।

তিনি করোনা আক্রান্ত ছিলেন কি-না, এমন প্রশ্নের জবাবে ডা. সেন বলেন, যতদূর শুনেছি তিনি গত রাতে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। আর করোনা পরীক্ষা হয়েছিল কি-না, তাৎক্ষণিকভাবে তা জানতে পারেননি না বলে জানান তিনি।তবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার সহকর্মীরা স্ট্যাটাস দিচ্ছেন যে, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।