মুক্তিযোদ্ধাদের ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ভাইস চেয়ারম্যানের ঈদ উপহার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ২৩শে মে ২০২০ ০৭:৫৮ অপরাহ্ন
মুক্তিযোদ্ধাদের ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ভাইস চেয়ারম্যানের ঈদ উপহার

করোনাভাইরাসের দুর্যোগময় পরিস্থিতিতেও জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানাতে ভোলেননি ব্রাহ্মণবাড়িয়ার এক জনপ্রতিনিধি। শনিবার (২৩ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত প্রখর রোদে মহান মুক্তিযুদ্ধের অকুতোভয় সৈনিকদের বাড়ি বাড়ি ঈদ উপহার নিয়ে গেছেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট লোকমান হোসেন।

সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৩০ জন মুক্তিযোদ্ধার বাড়িতে গিয়ে তাদের হাতে ঈদ উপহার তুলে দেন লোকমান হোসেন। এ সময় তিনি মুক্তিযোদ্ধাদের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলে তাদের শারীরিক খোঁজখবরও নেন। পাশাপাশি যে কোনো পরিস্থিতিতে তাদের পাশে থাকার প্রত্যয়ও ব্যক্ত করেন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকেই সামাজিক দায়বদ্ধতা থেকে নিজের ব্যক্তিগত অর্থায়নে সাধ্যমতো দুর্গত মানুষদের সহযোগিতা করে যাচ্ছেন লোকমান হোসেন। সদর উপজেলার বিভিন্ন এলাকায় জীবানুনাশক ছিটানোর পাশাপাশি তিনি মানুষের মধ্যে করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা তৈরির কাজও করে যাচ্ছেন।

সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেন বলেন, মুক্তিযোদ্ধারা বাংলাদেশকে স্বাধীন করেছিলেন বলেই আমি জনপ্রতিনিধি নির্বাচিত হতে পেরেছি। তাদের ঋণ কখনো শোধ করা যাবে না। তাদের প্রতি শ্রদ্ধাবোধ থেকেই ঈদ উপহার নিয়ে তাদের বাড়ি বাড়ি গিয়েছি। সামান্য উপহার পেয়ে মুক্তিযোদ্ধাদের চোখে-মুখে যে আনন্দ দেখেছি সেটি আমার জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

তিনি বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকেই আমি ক্ষতিগ্রস্ত ও হতদরিদ্রদের সহযোগিতা করছি। যতদিন এই দুর্যোগ আমরা কাটিয়ে উঠতে না পারব ততদিন সাধ্যমতো মানুষের পাশে থাকবো।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব