কালিয়াকৈরে জমি দখলকে কেন্দ্র করে বিধবা নারীর উপর হামলা

নিজস্ব প্রতিবেদক
খোরশেদ আলম, উপজেলা প্রতিনিধি তাহিরপুর (সুনামগঞ্জ)
প্রকাশিত: রবিবার ৩রা মে ২০২০ ০৫:১২ অপরাহ্ন
কালিয়াকৈরে জমি দখলকে কেন্দ্র করে বিধবা নারীর উপর হামলা

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার আন্ধার মানিক পূর্বপাড়া এলাকায় একখন্ড বিতর্কিত জমির দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষরা এক বিধবা নারীকে পিটিয়ে আহত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। আহত আসমা বেগম (৫০) স্থাণীয় মৃত তৈয়ব আলীর স্ত্রী।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়,গত শনিবার বিকেলে আসমা বেগম তার জমিতে ঘর নির্মাণ করতে গেলে একই এলাকার মৃত বাক্কু মিয়ার ছেলে নজরুল ইসলামের নেত্বতে দুলাল মন্ডল,শাজাহান,নরু মিয়াসহ আরো অজ্ঞাত ৩/৪জন ঘটনাস্থলে গিয়ে ঘর নির্মানে বাধা দেয়। তারা জানান, আমরা এখানে ১০ শতাংশ জমি ২০লাখ টাকায় বায়না করেছি এই জমি এখন আমার। বিষয়টি নিয়ে আসমা বেগম প্রতিবাদ জানালে নজরুল গংরা তাকে এলোপাথারী ভাবে পিটাতে থাকে। এ সময় ওই বিধবার ডাক চিতকারে স্থানীয়রা ছুটে এসে তাকে মারাত্মক আহতবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এঘটনায় আসমা বেগম বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেছে। অভিযোগকারী আসমা সাংবাদিকদের জানান, জমিটি আমারদের পৈত্রিক সম্পত্তি, আমরা এই জমির বায়না বাবদ নজরুলের কাছ থেকে কোন টাকা গ্রহণ করি নাই। সে মিথ্যার আশ্রয় নিয়ে জোর পূর্বক আমাদের জমি জবর দখল করতে চায়।

এঘটনায় অভিযুক্ত নজরুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি জানান, আমার বিরুদ্ধে আনিত অভিযোগটি সর্ম্পূন মিথ্যা এবং বানোয়াট। আমি ওই ১০ শতাংশ জমি ২০লাখ টাকায় বায়না করেছি। আমার বায়নাকৃত জমিতে জোর পূর্বক ঘর তুলে দখল করতে যাওয়ায় আমরা আসমাকে নিষেধ করে বলেছি, হয়তো আমার টাকা ফেরত দাও না হলে আমার জমি বুঝিয়ে দাও। এ বিষয়ে তার সাথে মারামারি হয়নি সামান্য বিতর্ক হয়েছে মাত্র।

এঘটনার কালিয়াকৈর থানার ওসি (তদন্ত) সানোয়ার জাহান বলেন ,অভিযোগ পাওয়া গেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। 

ইনিউজ ৭১/টি.টি. রাকিব