ইঁদুরের পেটে যাচ্ছে খাদ্যবান্ধব কর্মসূচির জব্দকৃত চাল

নিজস্ব প্রতিবেদক
খোরশেদ আলম, উপজেলা প্রতিনিধি তাহিরপুর (সুনামগঞ্জ)
প্রকাশিত: মঙ্গলবার ১৮ই ফেব্রুয়ারি ২০২০ ০৮:০৫ অপরাহ্ন
ইঁদুরের পেটে যাচ্ছে খাদ্যবান্ধব কর্মসূচির জব্দকৃত চাল

গাজীপুরের কালিয়াকৈরে ইঁদুরের পেটে যাচ্ছে খাদ্যবান্ধব কর্মসূচির জব্দকৃত সরকারি চাল বলে জানা গেছে। স্থানীয় সূত্রে জানাযায়, গত বছর সোমবার (২১ অক্টোবর) গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাকিশবাথান এলাকা থেকে ৪০০ বস্তা খাদ্যবান্ধব কর্মসূচির সরকারি চাল জব্দ করা হয়। এসময় গভীর রাতে উপজেলা প্রশাসন ও পুলিশের একটি টহল টিমের যৌথ অভিযানে জব্দ করা হয়েছিলো এই ৪০০ বস্তা সরকারি চাল।

এ ঘটনায় ওই মিলটি সীলগালা করা হয় এবং মালিকের নামে মামলা দায়ের করা হয়। মামলার পরপরই আসামির জামিন হলেও মামলার আলামত হিসেবে রাখা ওই ৪০০ বস্তা সরকারি চাল কালিয়াকৈর থানা হেফাজতে পরে আছে প্রায় চার মাস ধরে।

সরেজমিনে দেখা যায়, কালিয়াকৈর থানার ভেতর রাখা ওই চালের ৪০০ বস্তা গুলো খোলা আকাশের নিচে পাতলা পলিথিন দিয়ে ঢেকে রাখা হয়েছে। চালের প্রতিটি বস্তা এখন ইঁদুরের খাবার হিসাবে ব্যবহার হচ্ছে। বস্তা গুলো কেটে লুটেপুটে খেয়ে যাচ্ছে একঝাঁক ইঁদুরের দল।এ বিষয়ে কালিয়াকৈর থানার তদন্ত কর্মকর্তা মোঃ সারোয়ার জাহান জানান, আমরা দুই মাস আগে আদালতে জানিয়েছিলাম চাল গুলো নিরাপদে মজুত করার জায়গা না থাকায় চালের বস্তাগুলো নষ্ট হয়ে যাচ্ছে। কিন্তু বৃজ্ঞ আদালত এখনো কোন ব্যবস্থা নেননি।

তদন্ত কর্মকর্তা আরো জানান, এটা আদালতের নলেজে আছে খুব শীগ্রই ব্যবস্থা নেবে আদালত। কারণ এটা আদালতের বিষয়। আদালত চাল গুলো যাকে দিতে বলবে আমরা তার কাছে হস্তান্তর করব বলেও জানান।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব