কর্ণফুলীতে ভেসে উঠল নিখোঁজ মা-ছেলের মরদেহ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ১৮ই ফেব্রুয়ারি ২০২০ ০৭:৪৪ অপরাহ্ন
কর্ণফুলীতে ভেসে উঠল নিখোঁজ মা-ছেলের মরদেহ

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ভূমিরখীল এলাকা দিয়ে কর্ণফুলী নদীতে ভেসে উঠল নিখোঁজ মা টুম্পা মজুমদার (৩০) ও ছেলে বিজয় মজুমদারের (৫) লাশ। মঙ্গলবার (১৮ ফেব্রæয়ারি) সকাল ১০টার দিকে তাদের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। গত শুক্রবার নৌকাডুবিতে তারা রাঙ্গামাটির কাপ্তাই থেকে নিখোঁজ হয়েছিল। আবেদনের প্রেক্ষিতে লাশ দুটি তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে পুলিশ জানায়। উদ্ধারকৃত মা-ছেলে চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার দুর্গাপুর হরিয়রভাঙ্গা মজুমদার বাড়ির রাজিব মজুমদারের স্ত্রী ও সন্তান।

লাশ উদ্ধার করতে নদীতে যান রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা লিটন হাওলাদার। তিনি বলেন, “ঘটনাস্থল থেকে প্রায় ৭ থেকে ৮ কিলোমিটার দূরে মা ও ছেলের লাশ পাওয়া গেছে। স্থানীয়রা লাশ দুটি ভাসতে দেখে খবর দিলে আমরা গিয়ে লাশ দুটি উদ্ধার করি। এসময় রাঙ্গুনিয়া থানা পুলিশও আমরাদের সাথে ছিল।”

টুম্পা ও বিজয়ের লাশ নিতে রাঙ্গুনিয়া থানায় আসেন ভাই অভিজিৎ রায়। তিনি বলেন, লাশ উদ্ধারের খবর পেয়ে তিনি রাঙ্গুনিয়ায় এসেছেন। তিনি তাঁর বোন ও ভাগনেকে শনাক্ত করেন। তাঁর ভগ্নিপতি রাজিব মজুমদারও এসেছেন।

থানায় আসেন ঘটনার প্রত্যক্ষদর্শী এক নৌকাচালক মো. ইসমাইল। তিনি বলেন, চট্টগ্রামের নন্দনকানন এলাকার রাধামাধব মন্দির থেকে ১২৭ জন কাপ্তাইয়ের শীলছড়ি এলাকার বিভিন্ন মন্দিরে তীর্থ ভ্রমণে আসেন। পরে তাঁরা কর্ণফুলী নদী হয়ে ৩টি নৌকায় চা বাগানে যাওয়ার পথে দুটি নৌকা কূলে পৌঁছায়। আরেকটি নৌকা কূলে পৌঁছানোর আগেই ডুবে যায়। ডুবে যাওয়া নৌকায় ৪৭ জন যাত্রী ছিলেন। নদী থেকে কেউ কেউ সাঁতরে কূলে উঠে। সবাইকে উদ্ধার করা গেলেও তিনজন পানির নিচে তলিয়ে যায়। তবে এদিন বিকেলেই দেবলিনা দে (১০) নামের এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়। দেবলিনা দে চট্টগ্রাম কোতোয়ালি থানার হাজারিগলি এলাকার রতন দে এর কন্যা। অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণেই এমন ঘটনা ঘটেছে বলে তিনি জানান।”

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ‘কাপ্তাইয়ে নৌকাডুবিতে নিখোঁজ মা ও ছেলের লাশ রাঙ্গুনিয়া থেকে উদ্ধার হয়েছে। তাদের পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায়, তাদের আবেদনের প্রেক্ষিতে লাশ দুটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।'

ইনিউজ ৭১/টি.টি. রাকিব