শরীয়তপুরের ডেঙ্গুতে সাংবাদিকের স্ত্রীর মৃত্যু,ছেলে চিকিৎসাধীন

নিজস্ব প্রতিবেদক
মেহেদী হাসান, জেলা প্রতিনিধি ভেদরগঞ্জ (শরিয়তপুর)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৯শে আগস্ট ২০১৯ ০৪:৫৯ অপরাহ্ন
শরীয়তপুরের ডেঙ্গুতে সাংবাদিকের স্ত্রীর মৃত্যু,ছেলে চিকিৎসাধীন

শরীয়তপুরে সাংবাদিকের স্ত্রী শারমিন আক্তার (৩০) ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন। ছেলে তামজীদ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। নিহত শারমিন পৌরসভার ৭নং ওয়ার্ডের ধানুকা গ্রামের বাসিন্দা ও দৈনিক অধিকার পত্রিকার শরীয়তপুর জেলা প্রতিনিধি জাবেদ শেখের স্ত্রী। এ নিয়ে শরীয়তপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চার নারী ও এক পুরুষের মৃত্যু হল।পরিবার ও স্থানীয় সূত্র জানা গেছে, গত ২২ আগস্ট বৃহস্পতিবার হঠাৎ জ্বর অনুভব হয় সাংবাদিকের স্ত্রী শারমিনের । শরীয়তপুর সদর হাসপাতালে রক্ত পরীক্ষায় ডেঙ্গু জ্বর শনাক্ত হওয়ায় তাকে সেখানে ভর্তি করা হয়। পরেরদিন (শনিবার) অবস্থার আরও অবনতি হলে কর্তব্যরত চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠান। ঢাকায় নেয়ার পর প্রথমে তাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার আরও অবনতি হলে বুধবার সন্ধ্যায় কর্তব্যরত চিকিৎসকরা তাকে ঢাকা সেন্ট্রান্টাল হাসপাতালে পাঠালে আইসিইউতে ভর্তি করা হয়। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাত সাড়ে ১১টার দিকে মারা যান শারমিন।

নিহতের স্বামী জানান, তাদের দুই ছেলে। বড় ছেলে তামজীদ (১০) পালং তুলাসার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণিতে পড়ে। ছোট ছেলে তানজীলের বয়স ৩। স্ত্রী শারমিন ও বড় ছেলে তামজীদ একই সঙ্গে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়।এখন বড় ছেলে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি আছে। তার অবস্থাও তেমন ভালো না।বৃহস্পতিবার সকালে স্ত্রীর মরদেহ ফরিদপুর সদর উপজেলার নরসিংহদিয়া গ্রামে শশুরবাড়ি পাঠিয়েছেন। বিকেলে সেখানেই জানাজা শেষে দাফন করা হবে।
জেলা সিভিল সার্জন ডা. মো. খলিলুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, শরীয়তপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সাংবাদিকের স্ত্রী মৃত্যু হয়েছে। তিনি শরীয়তপুর থেকে আক্রান্ত হয়েছিলেন। জেলায় এ পর্যন্ত মোট ৪২১ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন।
তবে জেলার ডেঙ্গু পরিস্থিতি আগের তুলনায় এখন অনেকটাই ভালো মনে হচ্ছে। রোগীর সংখ্যা কমছে।