কলাপাড়ায় আগুনে পুড়ে ব্যবসা প্রতিষ্ঠান ছাই

নিজস্ব প্রতিবেদক
ফরাজী মো.ইমরান, জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৯শে আগস্ট ২০১৯ ০২:০৮ অপরাহ্ন
কলাপাড়ায় আগুনে পুড়ে ব্যবসা প্রতিষ্ঠান ছাই

কলাপাড়ায় আগুন লেগে একটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ভষ্মিভূত হয়ে গেছে। বুধবার রাত একটার দিকে উপজেলার চাকামইয়া ইউনিয়নের বেতমোড় সরকারী প্রাথমিক বিদ্যলয়ের সামনে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে মো. হাবিবুর রহমান শানুর একটি মুদি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। আগুনের লেলীহান শিকায় তার প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এদিকে এ খবর শুনে বৃহস্পতিবার সকালে ক্ষতিগ্রস্থ ওই ব্যবসায়ীর হাতে নগদ ১০ হাজার টাকা তুলে দেন কলাপাড়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ সাঈদুর রহমান। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, পোড়া ছাইয়ের মধ্যে বসে ওই মুদি ব্যবসায়ী অঝরে কাঁদছেন। সারা জীবনের স য় দিয়ে তিনি একটু একটু করে প্রতিষ্ঠানটি দাড় করিয়েছিলেন। আজ থেকে তিনি পথের ফকির হয়ে গেছেন বলে কান্নায় ভেঙ্গে পরেন। তিনি জানান, একই স্থানে বহু ব্যবসা প্রতিষ্ঠান থাকলেও তার প্রতিষ্ঠানেই সব চেয়ে বেশি বেচা বিক্রি হয়ে আসছিল। তবে হিংসার কারনে যে কেউ উদ্দেশ্য প্রনোদিত ভাবে এ আগুন লাগিয়ে দিতে পারে বলে তার সন্দেহ। বেতমোর সকারী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী মো. আমানুর তালুকদার জানান, তিনি রাতে ঘুমিয়ে ছিলেন, হঠাৎ ঘুম ভেঙ্গে গেলে তিনি আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে ডাকচিৎকার দিয়ে গ্রামবাসীকে জানান। 

কলাপাড়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ সাঈদুর রহমান জানান, মানুষটি সারাজীবনের সম্বল হারিয়ে নিঃস্ব হয়ে গেছেন। তার চারটি কন্যা সন্তান ছাড়া কোন ছেলে সন্তান নেই। এছাড়া তার নতুন করে ব্যবসা প্রতিষ্ঠান দাড় করাবার মত অর্থও নেই। তাকে সকল ধরনের সহযোগিতার লক্ষে উপজেলা প্রশাসনসহ দানবীরদের অনুরোধ জানান। কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, আগুন কিভাবে লেগেছে আমরা খতিয়ে দেখছি, কেউ দোষি হলে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে। 

ইনিউজ ৭১/এম.আর