কুবিসাসের আয়োজনে আবারও 'গল্পে আড্ডায় সাংবাদিকতা' কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ২৭শে আগস্ট ২০১৯ ১২:৪০ অপরাহ্ন
কুবিসাসের আয়োজনে আবারও 'গল্পে আড্ডায় সাংবাদিকতা' কর্মশালা অনুষ্ঠিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) এর সাংবাদিক সমিতির আয়োজনে ‘গল্পে আড্ডায় সাংবাদিকতা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠানে আজকের পর্বের প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের খণ্ডকালীন শিক্ষক মনিরুল ইসলাম। সোমবার (২৬শে আগস্ট) বিকাল ৪টার দিকে সাংবাদিক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত ‘ক্যাম্পাস সাংবাদিকতায় প্রতিবন্ধকতা ও উত্তরণের উপায়’ বিষয়ক আলোচনা সভায় প্রধান আলোচক হিসাবে তিনি উপস্থিত ছিলেন। 

সমিতির সাধারণ সম্পাদক তানভীর সাবিকের সঞ্চালনায় এবং সভাপতি মো. জাহিদুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত এই কর্মশালায় আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক কাজী এম. আনিছুল ইসলাম, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ও শিক্ষক সমিতির সহ সভাপতি মেহেদী হাসান এবং পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আশিকুর রহমান। এছাড়াও এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরের প্রশাসনিক কর্মকর্তাসহ সাংবাদিক সমিতির সদস্যরা এবং সাংবাদিকতায় আগ্রহী বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

কর্মশালায় মনিরুল ইসলাম বলেন, "সাংবাদিকতায় শতভাগ নৈতিকতা ও দক্ষতা বৃদ্ধির অন্যতম সুযোগ হলো ক্যাম্পাস সাংবাদিকতা। কাজেই ক্যাম্পাস সাংবাদিকতা একজন সাংবাদিককে পরিপূর্ণ করে গড়ে তুলতে অত্যন্ত কার্যকরী। ক্যাম্পাসে যারা সাংবাদিকতা করে ভবিষ্যতে তারা যে পেশাতেই যাক না কেন তার এই সময়টুকুর বিস্তর অভিজ্ঞতা কর্মক্ষেত্রে তাকে অন্যদের থেকে এগিয়ে রাখে।" সেই সাথে তিনি আরো বলেন, “ক্যাম্পাস সাংবাদিকরা হলেন অলরাউন্ডার।পরিপূর্ণভাবে সাংবাদিক হিসাবে গড়ে তোলার কার্যকর স্থান হলো ক্যাম্পাস সাংবাদিকতা।" উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদেরকে দক্ষভাবে গড়ে তুলতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ধারাবাহিক কর্মশালার এটি ছিল তৃতীয় পর্ব।

ইনিউজ ৭১/এম.আর