মনোনয়ন জমা দিলেন আ.লীগ মেয়র প্রার্থী আতিকুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ২৯শে জানুয়ারী ২০১৯ ০৫:১৭ অপরাহ্ন
মনোনয়ন জমা দিলেন আ.লীগ মেয়র প্রার্থী আতিকুল

আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম। মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুর সাড়ে তিনটায় উত্তরের রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেমের কাছে আতিকুল মনোনয়ন জমা দেন। এসময় বিজিএমইএর সাবেক এই সভাপতি বলেন, আমরা আচরণ বিধি মেনেই মনোননয়ন জমা দিয়েছি। আমরা চাই আচরণ বিধি মেনেই সকল কার্যক্রম সম্পন্ন হোক। তিনি বলেন, নির্বাচনে আমাকে মেয়র পদে প্রস্তাবকারীরা হচ্ছেন সাবেক প্রধান বিচারপতি মোঃ তোফাজ্জল ইসলাম, সংসদ সদস্য এ,কে,এম রহমতউল্লাহ, অধ্যাপক আনিসুজ্জামান, সাবেক গভর্নর মোহাম্মদ ফরাসউদ্দিন, এফবিসিসিআই'র প্রেসিডেন্ট শফিউল ইসলাম মহিউদ্দিন।

আতিকুল ইসলাম বলেন, মেয়র পদে সমর্থনকারীরা হলেন, জাহাঙ্গীর কবির নানক, ফরিদুর রেজা সাগর, সাংবাদিক আবেদ খান, ডাক্তার শায়লা ইসলাম ও প্রয়াত মেয়র আনিসুল হকের পুত্র নাভিদুল হক। এর আগে সোমবার ডিএনসিসি উপ-নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পান আতিকুল। গত শনিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভায় এ সিদ্ধান্ত হয়।

আনিসুল হক মারা যাওয়ার পর গত বছরের ২৬ ফেব্রুয়ারি নির্বাচনের দিন নির্ধারণ করে তফসিল ঘোষণা করা হয়। ওই তফসিলের বৈধতা চ্যালেঞ্জ করে এবং কার্যকারিতার ওপর স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টে রিট করায় আদালত নির্বাচন স্থগিত করেন। সম্প্রতি হাইকোর্ট রিট খারিজ করে দেয়ায় নির্বাচন নিয়ে আইনগত বাধা দূর হয়। এরপর ইসি নতুন তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী, ঢাকা উত্তর সিটির মেয়র ও কাউন্সিলর এবং দক্ষিণ সিটির কাউন্সিলর, সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পদে দাখিলের শেষ তারিখ ৩০ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই ২ ফেব্রুয়ারি ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ফেব্রুয়ারি। নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮ আগামী ফেব্রুয়ারি।

ইনিউজ ৭১/এম.আর