আজ জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই জানুয়ারী ২০১৯ ১১:৩৪ পূর্বাহ্ন
আজ জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করবেন প্রধানমন্ত্রী

চতুর্থবারের মত এবং টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর আজ থেকে বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শন শুরু করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনপ্রশাসন মন্ত্রণালয় দিয়ে শুরু হবে প্রধানমন্ত্রীর মন্ত্রণালয় পরিদর্শন। আরও পাঁচ বিভাগ ও মন্ত্রণালয়ের সঙ্গে এই মন্ত্রণালয়টিও রয়েছে প্রধানমন্ত্রীর দায়িত্বে। পরিদর্শনকালে কাজের গতি আরও বাড়াতে এবং সৃজনশীলতার বিকাশে সংশ্লিষ্টদের দিক নির্দেশনা দেবেন তিনি। বুধবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় প্রধানমন্ত্রী প্রেস উইং জানায়, বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সকাল ১০টায় সচিবালয়ের জনপ্রশাসন মন্ত্রণালয়ের সভা কক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পর্যায়ক্রমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবগুলো মন্ত্রণালয় পরিদর্শন করবেন। বিগত সরকারগুলোর মতোই প্রধানমন্ত্রী এবারও দায়িত্ব নেয়ার পর মন্ত্রণালয়ের কাজে গতি আনতে মন্ত্রণালয়গুলো পরিদর্শন করছেন। বিভিন্ন সমস্যা সম্পর্কে জানতে এবং সমাধান করতে তিনি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও কর্মকর্তাদের নিয়ে মতবিনিময় করবেন এবং দিক নির্দেশনা দেবেন।

গত ৩০ জানুয়ারি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেলে দলটির সভাপতি শেখ হাসিনাকে সরকার গঠনের আমন্ত্রণ জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ৬ জানুয়ারি ৪৭ সদস্যের মন্ত্রিসভা গঠন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৭ জানুয়ারি মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন। প্রধানমন্ত্রিত্বের পাশাপাশি শেখ হাসিনা প্রতিরক্ষা মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, সশস্ত্র বাহিনী বিভাগ, জ্বালানি ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের দায়িত্বে রয়েছেন।

ইনিউজ ৭১/এম.আর