ফোনে ব্যস্ত রাঁধুনি, রান্নার কড়াইয়ে পড়ে শিশুর অকাল মৃত্যু!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ৪ঠা ফেব্রুয়ারি ২০২০ ০৩:৪০ অপরাহ্ন
ফোনে ব্যস্ত রাঁধুনি, রান্নার কড়াইয়ে পড়ে শিশুর অকাল মৃত্যু!

ভারতের উত্তরপ্রদেশের মির্জাপুরের কাছে রামপুর আতারি গ্রামের একটি স্কুলে মিড ডে মিলের রান্না চলছিল। তখন খেলতে খেলতে সবজির ফুটন্ত কড়াইয়ে পড়ে যায় একটি শিশু। পরবর্তী সময়ে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা গেছে।

তার পরিবারের অভিযোগ, এই দুর্ঘটনার সময় রাঁধুনি ব্যস্ত ছিলেন মোবাইল ফোন নিয়ে। যে কারণে শিশুটি জ্বলন্ত কড়াইয়ে পড়লেও সেদিকে খেয়াল রাখতে পারেননি তিনি।-খবর আনন্দবাজারপত্রিকা অনলাইনের

সোমবারের এই দুর্ঘটনার জেরে ওই স্কুলের প্রধান শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় জেলা প্রশাসক সুশীল পটেল বলেন, রান্নার কড়াইয়ে পড়ে যাওয়ার পর বাচ্চাটিকে নিয়ে যাওয়া হয় স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে। সেখানে চিকিৎসা করার সময় মৃত্যু হয় তার।

দুর্ঘটনার শিকার শিশুটির পরিবার জানায়, ফোন নিয়ে ব্যস্ত ছিলেন রাঁধুনি। তিনি খেয়ালই করেননি যে বাচ্চাটা রান্নার কড়াইয়ে পড়ে গিয়েছে। তাকে পড়ে যেতে দেখে অন্য বাচ্চারা চিৎকার করে যখন পালাতে থাকে, তখন সেও পালিয়ে যায়।

তিন বছর বয়সী শিশুটির সঙ্গে তার দুই ভাইও ওই স্কুলে পড়ত খবরে বলা হয়েছে। এদিকে এই ঘটনায় তদন্ত করতে নির্দেশ দিয়েছে জেলা প্রশাসক। তিনি বলেন, পুলিশের কাছে এফআইআর করা হয়েছে। আমরা খবর পেয়েছি, দুর্ঘটনার সময় ছজন রাঁধুনি সেখানে রান্না করছিলেন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব