মাত্র একজন ভোটারের জন্যই খোলা হলো ১টি ভোটকেন্দ্র!

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: সোমবার ১১ই মার্চ ২০১৯ ০৯:৫৭ অপরাহ্ন
মাত্র একজন ভোটারের জন্যই খোলা হলো ১টি ভোটকেন্দ্র!

মাত্র একজন ভোটারের জন্য খোলা হয়েছে একটি ভোটকেন্দ্র। যেখানে ভোট দিতে দেখা যাবে একজন নারীকে। অবাক হওয়ার মতো বিষয়টিতে আরও বিস্ময় যোগ হবে যখন জানানো হবে যে, এমন ভোটকেন্দ্রের দেখা মিলবে বিপুল জনসংখ্যার দেশ ভারতে। ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, দেশটির অরুণাচল প্রদেশের মালোগাম অঞ্চলে এবার মিলবে এমন ভোটকেন্দ্র। গত রোববার দেশটির অরুণাচল প্রদেশের প্রধান নির্বাচনী কর্মকর্তা এমনটাই জানালেন গণমাধ্যমে।

ওই বিবৃতিতে প্রধান নির্বাচনী কর্মকর্তা বলেন, অরুণাচল প্রদেশের ইটানগর লোকসভা কেন্দ্রে হায়ুলিঙাং বিধানসভার অবস্থান। ওই বিধানসভার একটি এলাকার নাম মালোগাম। সেখানেই ‘৫২ এসই’ নামের ভোটকেন্দ্র। সেখানেই রয়েছেন মাত্র একজন নারী ভোটার। প্রসঙ্গত, দরজায় কড়া নাড়ছে ভারতে লোকসভা নির্বাচন-১৯। আগামী ১১ এপ্রিল থেকে শুরু হয়ে ১৯ মে পর্যন্ত সাত দফায় দেশটির সবগুলো রাজ্যে এই লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

অরুণাচল প্রদেশের দুটি লোকসভা আসনের ভোটগ্রহণের তারিখ ১১ এপ্রিল নির্ধারিত হয়েছে বলে জানিয়েছেন অরুণাচলের প্রধান নির্বাচনী কর্মকর্তা। ইতিমধ্যে অরুণাচলের ৯৯.৯৭ শতাংশ ভোটারকে ভোটার আইডি কার্ড প্রদান করা হয়ে গেছে জানিয়ে তিনি বলেন, এবার রাজ্যের মোট ভোটার সংখ্যা ৭ লক্ষ ৯৪ হাজার। এবার নারী ভোটারের জন্য ১১ কেন্দ্র বসানো হবে। তবে এতো ভোটারের মাঝেও ওই রাজ্যে এমন একটি ভোটকেন্দ্র রয়েছে যেখানে ভোটার রয়েছেন মাত্র একজন!

ইনিউজ ৭১/টি.টি. রাকিব