আগামী সপ্তাহেই চালু হচ্ছে কাজীপাড়া মেট্রো স্টেশন , দরকার পড়ছে না এক বছর

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর ২০২৪ ১২:২০ অপরাহ্ন
আগামী সপ্তাহেই চালু হচ্ছে কাজীপাড়া মেট্রো স্টেশন , দরকার পড়ছে না এক বছর

ঢাকা শহরের গণপরিবহন ব্যবস্থার এক নতুন যুগের সূচনা হতে যাচ্ছে। আগামী সপ্তাহেই চালু হচ্ছে রাজধানীর কাজীপাড়া মেট্রো স্টেশন, যা প্রকল্পের নির্ধারিত সময়সীমার এক বছরেরও আগে সম্পন্ন হলো। মেট্রো স্টেশনটি যাত্রীদের জন্য আরেকটি গুরুত্বপূর্ণ সুবিধা নিয়ে আসবে।


এর আগে, মেট্রো রেল প্রকল্পের সিডিউল অনুযায়ী কাজীপাড়া স্টেশনটি আগামী বছরের শেষ দিকে চালু হওয়ার কথা ছিল। তবে প্রকল্পের উন্নত মান এবং দ্রুততার সাথে কাজ সম্পন্ন হওয়ায়, এটি অনেক আগেই খুলে দেয়া হচ্ছে।


ঢাকা মেট্রোপলিটন রেল কর্তৃপক্ষ জানিয়েছে, কাজীপাড়া মেট্রো স্টেশনের মাধ্যমে মেট্রো রেল নেটওয়ার্কে নতুন একটি সংযোজন হবে। এই স্টেশনটির মাধ্যমে ঢাকা মেট্রো রেলের উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশটি আরো একটি গুরুত্বপূর্ণ মোড়ে পৌঁছাবে। 


নতুন স্টেশনটি চালু হলে, রাজধানীর যানজট সমস্যা কিছুটা হলেও কমবে বলে আশা করা হচ্ছে। বিশেষ করে, উত্তরাঞ্চল থেকে কেন্দ্রীয় এলাকার দিকে চলাচলকারী যাত্রীরা এই স্টেশন ব্যবহার করে তাদের যাতায়াত সময় কমাতে পারবেন। 


মেট্রো রেল প্রকল্পের কর্মকর্তারা বলেন, কাজীপাড়া স্টেশনটি আধুনিক সুবিধা এবং উন্নত প্রযুক্তি নিয়ে তৈরি করা হয়েছে। এখানে একটি অত্যাধুনিক যাত্রী অভ্যর্থনা কেন্দ্র, নিরাপত্তা ব্যবস্থা, এবং সুবিধাজনক যাত্রীদের জন্য বিভিন্ন সেবা প্রদান করা হবে।


স্থানীয় জনগণ ও ব্যবসায়ীরা এই নতুন স্টেশন চালুর জন্য অপেক্ষা করছেন। তারা আশা করছেন যে, এটি তাদের দৈনন্দিন যাতায়াতকে আরো সহজ করবে এবং শহরের অন্যান্য অংশের সাথে সংযোগ উন্নত করবে।


আগামী সপ্তাহে স্টেশনটির উদ্বোধনের পর, এটি সকলের জন্য উন্মুক্ত হবে এবং যাত্রীদের সেবা প্রদান শুরু করবে। এতে করে রাজধানীর মেট্রো রেল নেটওয়ার্ক আরো বিস্তৃত ও কার্যকর হবে, যা ঢাকার গণপরিবহন ব্যবস্থার উন্নয়নে নতুন দিগন্ত উন্মোচন করবে।