'কেউ চাইলেও আর আপত্তিকর ওয়েবসাইটে যেতে পারবে না'

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ১১ই মার্চ ২০১৯ ০৮:০০ অপরাহ্ন
'কেউ চাইলেও আর আপত্তিকর ওয়েবসাইটে যেতে পারবে না'

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার জানিয়েছেন, আগামী ৬ মাস পর ইন্টারনেটে একটিও আপত্তিকর ওয়েবসাইট থাকবে না। মোস্তাফা জব্বার বলেন, ইতিমধ্যে ২০ হাজারের বেশি আপত্তিকর ওয়েবসাইট বন্ধ করা হয়েছে। সোমবার (১১ মার্চ) সকালে নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয় (বালক) মাঠে আয়োজিত ই-লার্নিং মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তথ্যপ্রযুক্তিমন্ত্রী বলেন, অভিভাবকরা যারা ছেলে-মেয়েদের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত তাদের বলতে চাই আগামী ছয় মাসে এমন ব্যবস্থা করবো যাতে কেউ চাইলেও আপত্তিকর ওয়েবসাইটসাইটে যেতে পারবে না। সবগুলো সাইট বন্ধ করে দেওয়া হবে। তিনি বলেন, ইন্টারনেট হচ্ছে জ্ঞানের উৎস। তবে ইন্টারনেটে কিছু খারাপ দিক আছে। আমরা ইন্টারনেট থেকে সেটুকু নেবো যা আমাদের জন্য ভালো।

মোস্তাফা জব্বার বলেন, একটা সময় স্বপ্ন দেখেছিলাম শিক্ষার্থীরা লেখাপড়ার জন্য খাতা কলমের দরকার হবে না। পরীক্ষার জন্য পরীক্ষার্থীকে হলে যেতে হবে না। এটি এখন স্বপ্ন নয় বাস্তবতা। শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আজকের পৃথিবী পাঠ্যপুস্তুকের নির্ভর নয়। পাঠ্যপুস্তক কিছু বাছাই করা জ্ঞান দেয়, যা নিঃসন্দেহে আমার কাজে লাগে। কিন্তু আমি যদি পাঠ্যপুস্তকের বাইরে জ্ঞান অর্জন না করি, তাহলে চলবে না। ডিজিটালাইজেশনের যুগে নিজেকে টিকিয়ে রাখতে হলে পাঠ্যবইয়ের বাইরে জ্ঞান অর্জন করতে হবে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব