মাদারীপুরে পাকা সড়কের অভাবে ভোগান্তিতে দুই ইউনিয়ন

নিজস্ব প্রতিবেদক
আরিফুর রহমান,মাদারীপুর জেলা প্রতিনিধি
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই অক্টোবর ২০২৪ ০৮:০০ অপরাহ্ন
মাদারীপুরে পাকা সড়কের অভাবে ভোগান্তিতে দুই ইউনিয়ন

মাদারীপুরের ডাসার উপজেলায় দেলোরবাজার-দর্শণা সড়কটির বেহাল দশায় ভোগান্তিতে রয়েছেন দুই ইউনিয়নের হাজার হাজার বাসিন্দা। গত দুই যুগে যে কাঁচা রাস্তার সাথে কিছুটা ইটের সোলিং রয়েছে, সেটি এখন চলাচলের জন্য অনুপযোগী হয়ে পড়েছে। বিশেষ করে বৃষ্টির দিনে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ সাধারণ পথচারীদের দুর্ভোগ চরমে পৌঁছে যায়।


স্থানীয়দের অভিযোগ, কর্তৃপক্ষের কাছে বারবার অভিযোগ জানানো সত্ত্বেও সড়কটি সংস্কারের কার্যকর কোনো পদক্ষেপ নেয়া হয়নি। এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী শিগগিরই সরেজমিন পরিদর্শনের আশ্বাস দিয়েছেন, কিন্তু সড়কের দুরবস্থা দিন দিন আরও খারাপ হচ্ছে।


দেলোরবাজার থেকে বাদামতলা ব্রিজ পর্যন্ত দুই কিলোমিটার সড়কের অবস্থান অত্যন্ত নাজুক। খানাখন্দকে ভর্তি হওয়া এই সড়কটিতে সামান্য বৃষ্টিতে কাদা হয়ে যায়, ফলে চলাচলে বিপর্যয় দেখা দেয়। স্থানীয় বাসিন্দা শাহাদাৎ আকন বলেন, “সড়কটি ঝুঁকিপূর্ণ। বারবার সংস্কারের আশ্বাস দেওয়া হয়েছে, কিন্তু বাস্তবে কিছুই হয়নি।”


স্কুলগামী শিক্ষার্থী প্রিয়াংকা আক্তার বলেন, “বৃষ্টির দিনে এই সড়ক দিয়ে হেঁটে যাওয়া ভয়ঙ্কর। জনপ্রতিনিধিরা আশ্বাস দিলেও কোনো কার্যক্রম হয়নি। আমরা একটি নতুন পাকা সড়ক চাই।”


কাজীবাকাই ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য অজেদ বেপারী জানান, “এটি একটি গুরুত্বপূর্ণ সড়ক। হাজার হাজার মানুষ প্রতিদিন এই সড়ক ব্যবহার করেন। এটি জরুরিভাবে পাকা সড়কে রূপান্তরিত করা উচিত।”


এদিকে এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী বাদল চন্দ্র কির্ত্তনীয়া জানান, “সম্প্রতি সড়কটি পরিদর্শনের জন্য ব্যবস্থা নেওয়া হবে এবং দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। আমরা চাই, এলাকার মানুষ নিরাপদে চলাচল করতে পারুক।” 


সড়কটির নির্মাণ কাজ দ্রুত শুরু না হলে স্থানীয়দের ভোগান্তি অব্যাহত থাকবে, যা তাদের দৈনন্দিন জীবনে নেতিবাচক প্রভাব ফেলবে।