হাসানের ৫ শিকার , ভারত থামল ৩৭৬ রানে

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র ক্রিয়া প্রতিবেদক
প্রকাশিত: শুক্রবার ২০শে সেপ্টেম্বর ২০২৪ ১১:২৯ পূর্বাহ্ন
হাসানের ৫ শিকার , ভারত থামল ৩৭৬ রানে

চেন্নাই টেস্টের প্রথম দিন শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত ৩৪ রানে ৩ উইকেট হারানোর পর, রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার জুটিতে নিজেদের পুনরুদ্ধার করে ৩৩৯ রান সংগ্রহ করে। তবে দ্বিতীয় দিনে বাংলাদেশি বোলাররা ভারতকে আটকে রাখতে সক্ষম হয়, শেষ পর্যন্ত ভারত অলআউট হয়েছে ৩৭৬ রানে।


দ্বিতীয় দিনের শুরুতেই সাজঘরে ফিরে যান জাদেজা, যিনি ৮৬ রান করেন। বাংলাদেশি বোলার তাসকিন আহমেদ প্রথমে আকাশদীপ সিংকে ফেরানোর সুযোগ পেলেও, সাকিব আল হাসান একটি সহজ ক্যাচ ধরতে পারেননি। তবে তাসকিন খুব দ্রুত আক্রমণ চালিয়ে ১৭ রানে আকাশদীপকে ফিরিয়ে দেন। 


দিবসের সবচেয়ে বড় শিকার অশ্বিন, যিনি ১১৩ রান করে সাজঘরে ফিরেন। তাসকিনের দারুণ বোলিংয়ের মধ্যে অশ্বিনের উইকেট নেয়ায় ভারতীয়দের চাপ বাড়তে থাকে। এরপর হাসান মাহমুদ, যিনি আগের দিন ৪ উইকেট নিয়ে সেরা বোলার ছিলেন, বুমরাহকে ৭ রানে আউট করে ফাইফার আদায় করেন। এটি তার ক্যারিয়ারের দ্বিতীয় ফাইফার।


এর আগে, চেন্নাই টেস্টের প্রথম দিনে ভারত ১৪৪ রানে ৬ উইকেট হারায়। তবে অশ্বিন ও জাদেজার মধ্যে ১৯৫ রানের জুটি ভারতের জন্য পরিস্থিতি পাল্টে দেয়। এই জুটির কারণে ভারত দিনের শেষভাগে ৩৩৯ রানে পৌঁছায় এবং দ্বিতীয় দিন বাংলাদেশি বোলারদের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায়।


দ্বিতীয় দিনে বাংলাদেশের বোলারদের দাপটে ভারত শেষ পর্যন্ত ৩৭৬ রানে অলআউট হয়। বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ তিন উইকেট নেন, আর হাসান মাহমুদ ৫ উইকেট নিয়ে বাংলাদেশকে শক্তিশালী অবস্থানে নিয়ে আসেন। 


এখন চেন্নাই টেস্টের তৃতীয় দিন শুরু হবে, যেখানে বাংলাদেশের ব্যাটসম্যানদের সামনে একটি কঠিন টেস্ট অপেক্ষা করছে। দলের দৃঢ়তা ও প্রতিরোধের সঙ্গে তারা প্রতিপক্ষকে চ্যালেঞ্জ জানাবে কি না, সেটাই এখন দেখার বিষয়।