শাহজালাল বিমানবন্দরে যাত্রির চকলেট খেয়ে চাকরী গেল ৩ জনের

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বুধবার ১৮ই সেপ্টেম্বর ২০২৪ ১২:২০ পূর্বাহ্ন
শাহজালাল বিমানবন্দরে যাত্রির চকলেট খেয়ে চাকরী গেল ৩ জনের

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশফেরত যাত্রীদের সঙ্গে অসদাচরণের অভিযোগে ঢাকা কাস্টম হাউসের তিন সহকারী রাজস্ব কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার, ১৫ সেপ্টেম্বর, কাস্টম হাউসের উপকমিশনার (ডিসি) সানজিদা শারমিন এই তথ্য নিশ্চিত করেছেন। বরখাস্ত হওয়া তিন কর্মকর্তা হলেন মো. আজিজুল হক, শিমুল চৌধুরী এবং আল আমিন। একই সঙ্গে আরও একজন সহকারী রাজস্ব কর্মকর্তা ও একজন এসআইকে সদর দপ্তরে ক্লোজ করা হয়েছে।


ঢাকা কাস্টম হাউসের তথ্য অনুযায়ী, ১৫ সেপ্টেম্বর বিদেশফেরত এক যাত্রীর ব্যাগ চেকিংয়ের সময় অভিযুক্ত কর্মকর্তারা তাকে অযথা হয়রানি করেন। ব্যাগ খুলে তারা চকোলেট পাওয়ার পর সেগুলো নিয়ে খেতে শুরু করেন। ঘটনাটি দেখে এক যাত্রী সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি তুলে ধরেন। তার স্ট্যাটাস দ্রুত ভাইরাল হয়ে যায় এবং পরে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাস্টমস কমিশনারের নজরে আসে।  

এনবিআর কমিশনার এই ঘটনা তদন্ত করে প্রাথমিকভাবে অসদাচরণের সত্যতা পেয়ে দ্রুত পদক্ষেপ নেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় তিন সহকারী রাজস্ব কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয় এবং অন্য দুইজনকে সদর দপ্তরে ক্লোজ করা হয়।



ঢাকা কাস্টমস হাউসের কমিশনার মোবারা খানম এ প্রসঙ্গে বলেন, "ঢাকা কাস্টমস হাউস সর্বোচ্চ যাত্রীসেবা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ। যাত্রীদের হয়রানির মতো কোনো ঘটনা আমরা বরদাশত করব না। প্রবাসীদের সর্বোচ্চ সেবা প্রদান নিশ্চিত করার জন্য আমাদের নিয়মিত প্রচেষ্টা চলছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে অভিযুক্ত কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।"

তিনি আরও বলেন, "যাত্রীসেবা বাড়াতে কাস্টমস কর্তৃপক্ষ কঠোর ব্যবস্থা নিচ্ছে। এ ধরনের গাফিলতি বা অসদাচরণের ঘটনা ভবিষ্যতে যেন আর না ঘটে, সে বিষয়ে আমরা সতর্ক রয়েছি।"