নোবিপ্রবি সাংবাদিক সমিতির ৯ম বর্ষে পদার্পণ

নিজস্ব প্রতিবেদক
সাখাওয়াত জামিল সৈকত (অতিথি লেখক)
প্রকাশিত: সোমবার ১৭ই অক্টোবর ২০২২ ০৮:০০ অপরাহ্ন
নোবিপ্রবি সাংবাদিক সমিতির ৯ম বর্ষে পদার্পণ

"সদা সত্য সংবাদে, সাহস শীর্ষ সংঘাতে" প্রতিপাদ্যকে সামনে রেখে পথচলার ৮ম বছর পেরিয়ে ৯ম বর্ষে পদার্পণ করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি(নোবিপ্রবিসাস)। সোমবার (১৭ অক্টোবর) দিনব্যাপী জাঁকজমক আয়োজনে সংগঠনটি দিবস উদযাপন করে। 


প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ ও আলোচনা সভা ২০২২ অনুষ্ঠিত হয়েছে। এতে নোবিপ্রবির বিভিন্ন বিভাগের অর্ধশত শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। বণিক বার্তার ডেপুটি চিফ রিপোর্টার সাইফ সুজন, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক মাহবুবুর রহমান এবং নোবিপ্রবি বিজিই বিভাগের প্রভাষক ও নিউ এজের সাবেক রিপোর্টার মোঃ আব্দুল কাদের প্রশিক্ষণ প্রদান করেন।


প্রশিক্ষণ শেষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার-উল-আলম সাংবাদিক সমিতির কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং উত্তরোত্তর সাফল্য কামনা করেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি উপ উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, নোবিপ্রবি সাংবাদিক সমিতির উপদেষ্টা অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। 


সমিতির সভাপতি আব্দুল কবীর ফারহানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মাইনুদ্দীন পাঠান। আলোচনা সভার শুরুতে আমন্ত্রিত অতিথিদের ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়। সভা শেষে প্রশিক্ষকবৃন্দকে সম্মাননা স্মারক প্রদান করা হয় এবং সমিতির ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার ও সকলকে সার্টিফিকেট প্রদান করা হয়।


এছাড়া সভা শেষে আনন্দ র‍্যালী অনুষ্ঠিত হয় এবং নোবিপ্রবি সাংবাদিক সমিতি বনাম নোবিপ্রবি শিক্ষক সমিতির মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এতে শিক্ষক সমিতিকে ৬ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় নোবিপ্রবি সাংবাদিক সমিতি। খেলা শেষে বিশ্ববিদ্যালয় উপ উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল বাকী দুই দলের ট্রফি এবং ম্যান অব দ্যা ম্যাচ তুলে দেন।


উল্লেখ্য, ২০১৪ সালের ১১ অক্টোবর যাত্রা শুরু করে নোবিপ্রবি সাংবাদিক সমিতি। প্রতিষ্ঠাকালীন সময় থেকে বিশ্ববিদ্যালয়ের নানা ধরনের অর্জন ও সফলতা ছড়িয়ে দেয় এবং গঠনমূলক সমালোচনার মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।