সাংবাদিক রোজিনার মুক্তির দাবীতে নওগাঁয় মোমবাতি প্রজ্বলন

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: রবিবার ২৩শে মে ২০২১ ০৪:০৮ পূর্বাহ্ন
সাংবাদিক রোজিনার মুক্তির দাবীতে নওগাঁয় মোমবাতি প্রজ্বলন

‘রোজিনা হোক শক্তি, রোজিনা হোক আলো’ স্লোগানে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের মুক্তি ও মুক্ত গণমাধ্যমের দাবিতে নওগাঁয় মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালিত হয়েছে। শনিবার সন্ধ্যা ৭টা থেকে ৭:৩০ মিনিট পর্যন্ত শহরের প্যারিমোহন সাধারণ গ্রন্থাগার প্রাঙ্গণে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

প্রথম আলো বন্ধুসভা নওগাঁ ও স্থানীয় সামাজিক-সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ নওগাঁর এই কর্মসূচির আয়োজন করে। মোমমবাতি প্রজ্বলন কর্মসূচিতে প্রথম আলো বন্ধুসভা ও একুশে পরিষদের সদস্যরা ছাড়াও স্থানীয় গণমাধ্যমকর্মী, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কর্মীরাসহ ২৫জন অংশগ্রহন করেন।


মোমবাতি প্রজ্বলন কর্মসূচিতে অংশ নিয়ে বক্তব্য রাখেন, একুশে পরিষদ নওগাঁর উপদেষ্টা ও জ্যেষ্ঠ সাংবাদিক  কায়েস উদ্দিন ও বিন আলী পিন্টু, সংগঠনের সভাপতি ডিএম এ্যাডভোকেট ডিএম আব্দুল বারী, সাধারণ সম্পাদক মোস্তফা আল মেহমুদ, যুগ্ন সাধারণ সম্পাদক নাইস পারভীন, তেতুলিয়া বিএমসি কলেজের অধ্যক্ষ সিদ্দিকুর রহমান, প্রথম আলো বন্ধুসভার নওগাঁর সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মল্লিক, সহ-সভাপতি বিষ্ণু কুমার দেবনাথ প্রমুখ।


বক্তারা বলেন, ‘প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম জাতীয় ও আন্তর্জাতিকভাবে খ্যাতিসম্পন্ন একজন সাংবাদিক। পেশাগত জীবনে সাহসের সঙ্গে তিনি দুর্নীতি, অনিয়ম ও মানবাধিকার লঙ্ঘনের খবর তুলে ধরে আসছেন। সাংবাদিক রোজিনা কেবল একজন ব্যক্তি নয়। আজকে তিনি পুরো জাতির গণমাধ্যমের চেহারা হিসেবে দাঁড়িয়েছেন। ভঙ্গুর গণমাধ্যম পরিস্থিতিতে রোজিনার এই ঘটনা সাংবাদিকদের মধ্যে ঐক্য সৃষ্টি করেছে। সাহসী সাংবাদিক রোজিনার শক্তিতে দেশের গণমাধ্যম কর্মীরাও সাহসী হয়ে উঠেছেন। তাঁরা অন্যায়ের প্রতিবাদ করছেন।’


তাঁরা আরও বলেন, ‘সাংবাদিকতা কোনো অপরাধ নয়। রোজিনা সচিবালয়ে সাংবদিকতা করতে গিয়েছিলেন। কিন্তু তাঁকে মিথ্যা অপবাদ দিয়ে কতিপয় দুর্নীতিবাজ মানুষ আটকে রেখে নির্যাতন করেছেন। রোজিনার মতো সাংবাদিকরা জাতীয় সম্পদ। রোজিনা আজকে দেশের ভঙ্গুর সাংবাদিকতার বাতিঘরে পরিণত হয়েছে।’