ইসলামী বিশ্ববিদ্যালয়ে পিএইচডি সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ১৯শে জানুয়ারী ২০২২ ০৬:১০ অপরাহ্ন
ইসলামী বিশ্ববিদ্যালয়ে পিএইচডি সেমিনার অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আরবী ভাষা ও সাহিত্য বিভাগের আয়োজনে "আরবি প্রবন্ধে আহমাদ আমীনের অবদান" বিষয়ক পিএইচডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।


বুধবার (১৯ জানুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক আ.ব.ম. মুখলেছুর রহমান সেমিনার লাইব্রেরিতে পিএইচডি সেমিনারটি অনুষ্ঠিত হয়।


বিভাগের সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ ওবায়দুল ইসলাম-এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন কলা অনুষদের ডিন ও সাবেক উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গবেষণার তত্ত্বাবধায়ক এবং আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. এ.কে.এম. শামছুল হক ছিদ্দিকী । আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল্লাহ, অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান ও অধ্যাপক ড. নূর মোহাম্মদ।


বিভাগের অধ্যাপক ড. মোঃ কামরুল হাসান-এর সঞ্চালনায় দুইদিন ব্যাপি এ সেমিনারের আজ দ্বিতীয় দিনে "আহমাদ আমীনের সাহিত্যিক প্রবন্ধ লেখনীর পদ্ধতি ও বৈশিষ্ট্য" সম্পর্কে গবেষণা উপস্থাপন করেন গবেষক মোঃ ফরহাদ-উল-ইসলাম।


সেমিনারে এসময় আরো উপস্থিত ছিলেন আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. মোঃ আব্দুল মোত্তালিব, অধ্যাপক ড. কাউছার মোঃ বাকি বিল্লাহ, অধ্যাপক মোঃ রফিকুল ইসলাম'সহ অন্যান্য বিভাগের শিক্ষকবৃন্দ।