মধ্যরাতে হাসপাতালে ভর্তি হলেন মাহমুদুর রহমান মান্না

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: রবিবার ২২শে সেপ্টেম্বর ২০২৪ ১১:০৫ পূর্বাহ্ন
মধ্যরাতে হাসপাতালে ভর্তি হলেন মাহমুদুর রহমান মান্না

রাজধানীর একটি হাসপাতালে মধ্যরাতে বুকে ব্যথা নিয়ে ভর্তি হয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। শনিবার গভীররাতে অসুস্থবোধ করায় তাঁকে জরুরি ভিত্তিতে হাসপাতালে নেওয়া হয়। বর্তমানে তাঁকে হাসপাতালে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন রাখা হয়েছে।


মান্নার ব্যক্তিগত চিকিৎসক ডা. শোয়েব মুহাম্মদ জানিয়েছেন, তাঁর হার্ট অ্যাটাক হয়েছে এবং ৭২ ঘণ্টা পার না হওয়া পর্যন্ত তিনি শঙ্কামুক্ত নন। নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুর রাজ্জাক সজীব মান্নার দ্রুত সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।


এটি প্রথমবার নয় যখন মাহমুদুর রহমান মান্নার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করা হচ্ছে। ২০১৫ সালে তাঁকে গুম করার পর গ্রেপ্তার করা হয়েছিল, যেখানে তিনি মিথ্যা মামলায় দুই বছর কারাভোগ করেন। কারাগারে থাকার সময় তাঁর হার্ট অ্যাটাক হলে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং সেখানে একাধিক ব্লক ধরা পড়ে। তবে সরকার তাঁকে চিকিৎসার সুযোগ না দিয়ে হাসপাতাল থেকে পুনরায় কারাগারে পাঠায়। এর ফলে তাঁর স্বাস্থ্যের অবনতি ঘটে।


কারামুক্তির পরেও মান্নার পাসপোর্ট আটকে রাখা হয়, যা তাঁর রাজনৈতিক ও ব্যক্তিগত জীবনে সমস্যা সৃষ্টি করে। বর্তমানে নাগরিক ঐক্য ২ সেপ্টেম্বর নির্বাচন কমিশনের নিবন্ধন লাভ করেছে, যার প্রতীক কেটলি।


দেশবাসী মাহমুদুর রহমান মান্নার দ্রুত সুস্থতার জন্য উদ্বিগ্ন, এবং তাঁর চিকিৎসার ব্যাপারে সর্বাধিক নজরদারি ও সহায়তার দাবি জানাচ্ছে। আশা করা হচ্ছে, দ্রুত তিনি সুস্থ হয়ে আবার জনসেবায় ফিরবেন।