তারেক রহমানের মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে ইউট্যাব'র বিবৃতি

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: মঙ্গলবার ১৫ই অক্টোবর ২০২৪ ০৭:৫৯ অপরাহ্ন
তারেক রহমানের মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে ইউট্যাব'র বিবৃতি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সব মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছে ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)। সংগঠনের প্রেসিডেন্ট প্রফেসর ড. এবিএম ওবায়দুল ইসলাম ও মহাসচিব প্রফেসর ড. মো. মোর্শেদ হাসান খান মঙ্গলবার এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করেন।


তারা জানান, ২০০৭ সালে ১/১১’র জরুরি সরকারের সময় রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে তারেক রহমানের বিরুদ্ধে অসংখ্য মিথ্যা মামলা দেওয়া হয়েছিল। নেতৃদ্বয় বলেন, এসব মামলা সম্পূর্ণরূপে ভিত্তিহীন এবং বিএনপি তথা জিয়া পরিবারের বিরুদ্ধে একটি পরিকল্পিত হামলা।


ইউট্যাবের শীর্ষ দুই নেতা উল্লেখ করেন, গত ১৭ বছর ধরে গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছে ছাত্র-জনতা এবং বিএনপির নেতৃত্বে এই আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করেছে। তারা উল্লেখ করেন যে, রাজনৈতিক পটপরিবর্তনের পরও অন্তর্বর্তী সরকার তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলাগুলোর বিষয়ে কোনো কার্যকর পদক্ষেপ নেয়নি, যা অত্যন্ত দুঃখজনক।


নেতৃদ্বয় দাবি করেন, ২০০৭ সালে শেখ হাসিনার বিরুদ্ধেও কয়েকটি মামলা হয়েছিল, কিন্তু ক্ষমতায় আসার পর সেগুলো দ্রুত প্রত্যাহার করা হয়। তারা প্রশ্ন করেন, যদি আওয়ামী লীগের বিরুদ্ধে মামলা উঠতে পারে, তবে তারেক রহমানের বিরুদ্ধে মামলা কেন প্রত্যাহার হচ্ছে না।


এছাড়া, তারা উল্লেখ করেন যে, তারেক রহমান বাংলাদেশের যুবকদের রাজনৈতিক আইকন এবং তার নেতৃত্ব ও রাজনৈতিক প্রজ্ঞা ইতোমধ্যে প্রতিষ্ঠিত হয়েছে। তারা অবিলম্বে তার বিরুদ্ধে থাকা সব মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য সরকারের প্রতি জোর আহ্বান জানান।