আর্মি ক্যাপ পড়ে খেলার মাঠে কোহলি-রোহিতরা!

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ৮ই মার্চ ২০১৯ ০৫:১০ অপরাহ্ন
আর্মি ক্যাপ পড়ে খেলার মাঠে কোহলি-রোহিতরা!

মাঠে বিরাট কোহলি, রোহিত শর্মারা নেমেছেন আর্মি ক্যাপ মাথায় দিয়ে। এমনটা দেখে মনে হতেই পারে- মাঠে আবার যুদ্ধ টেনে আনলো নাতো ভারতীয় দল? যুদ্ধ টেনে আনেনি সত্যি, মহতী উদ্যোগেই এমন বেশে মাঠে নেমেছে স্বাগতিকরা। কাশ্মিরে জঙ্গি হামলায় নিহতদের স্মরণে মাথায় এমন আর্মি ক্যাপ পড়েছে ভারতীয় দল।

অস্ট্রেলিয়ার বিপক্ষে রাঁচিতে হচ্ছে সিরিজের তৃতীয় ওয়ানডে। টস জিতে ভারত ফিল্ডিং করতে নামলে এমন বেশে প্রবেশ করতে দেখা যায় তাদের। মাঠে এই ক্যাপ পড়েই ফিল্ডিং করছে ভারত। কারণ গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মিরের পুলওয়ামায় ভারতের ‘সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের’ গাড়িবহরে আত্মঘাতী বোমা হামলায় নিহত হয়েছে বাহিনীটির অন্তত ৪০ জন সদস্য। তাদের স্মরণে ব্যতিক্রমী এই শ্রদ্ধার্ঘ্য। এমনকি ভারতীয় দল তাদের ম্যাচ ফিও অনুদান হিসেবে দিয়ে দিয়েছে ন্যাশনাল ডিফেন্সের ফান্ডে।

টস করার সময় ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বিস্তারিত তুলে ধরেন তাদের এমন উদ্যোগের কথা, ‘এই ক্যাপটার আলাদা বিশেষত্ব আছে। পুলওয়ামায় যারা নিহত হয়েছে সেই শহীদ ও তাদের পরিবারকে শ্রদ্ধা জানাতে এই উদ্যোগ। সব খেলোয়াড়রা আজকের ম্যাচের ফি জাতীয় প্রতিরক্ষা ফান্ডে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।’ একই সঙ্গে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে সবাইকে নিহত ও ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান কোহলি, ‘সবাইকে আহ্বান করবো দেশের সবাই যেন সাহায্যে এগিয়ে আসে। যাতে করে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের পরিবারের দেখাশোনা ও বাচ্চাদের ভালো শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করা যায়। সেই হিসেবে আজকে পড়া এই ক্যাপ ও ম্যাচটার গুরুত্ব অন্যরকম।’

ইনিউজ ৭১/টি.টি. রাকিব