মৌলভীবাজারে বিদ্যুৎ ব্ল্যাকআউটের ৩ ঘণ্টা পর স্বস্তি

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই অক্টোবর ২০২৪ ০৮:৩৩ অপরাহ্ন
মৌলভীবাজারে বিদ্যুৎ ব্ল্যাকআউটের ৩ ঘণ্টা পর স্বস্তি

মৌলভীবাজারে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুর ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার পর অবশেষে গ্রাহকদের মধ্যে স্বস্তি ফিরেছে। পল্লীবিদ্যুৎ সমিতির (পবিস) কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতির প্রতিবাদে এ ব্ল্যাকআউট ঘটে, যা স্থানীয় জনগণের জন্য চরম ভোগান্তির সৃষ্টি করে।


সরকারি সূত্রে জানা গেছে, কর্মচারীদের চাকরি থেকে বরখাস্তের প্রতিবাদে এবং দুই দফা দাবিতে এই কর্মসূচি পালন করা হয়। গ্রাহকদের মধ্যে অস্থিরতা সৃষ্টি হলে সামাজিক যোগাযোগমাধ্যমে তারা বিদ্যুৎ সংযোগ দ্রুত চালুর দাবি জানান। অনেকেই অফিস ঘেরাও করার পরিকল্পনা করেন।


সন্ধ্যা পৌনে ছয়টায় শ্রীমঙ্গলে পবিস অফিসের সামনে ভিড় জমে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য স্থানীয় প্রশাসন এবং সেনাবাহিনী ঘটনাস্থলে উপস্থিত হন। মেজর মেহেদি সহ সেনাবাহিনীর সদস্যরা পরিস্থিতি শান্ত করেন এবং তিন ঘণ্টার ব্যবধানে বিদ্যুৎ সংযোগ পুনরায় চালু হয়।


জেলার পবিস সূত্রে জানা যায়, সম্প্রতি সারা দেশে পবিসের কর্মকর্তা-কর্মচারীরা অভিন্ন চাকরিবিধি এবং চুক্তিভিত্তিক কর্মচারীদের নিয়মিত করার দাবিতে আন্দোলন করছেন। মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার এবিএম মিজানুর রহমান জানান, এই ধরনের ব্ল্যাকআউট শুধু মৌলভীবাজারে নয়, সারা দেশে হয়েছে। তবে প্রশাসন ও সেনাবাহিনীর সহায়তায় বিদ্যুৎ সংযোগ পুনরায় চালু করা সম্ভব হয়েছে।


বিদ্যুৎ সঙ্কটের কারণে মৌলভীবাজারের গ্রাহকরা অতিরিক্ত দুর্ভোগে পড়েন। অনেকেই আবহাওয়ার কারণে গরমের মধ্যে কষ্ট পেয়েছেন। তবে বিদ্যুৎ ফেরার পর স্থানীয় জনগণের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। এবিএম মিজানুর রহমান আরও জানান, গ্রাহকদের দ্রুত বিদ্যুৎ সেবা নিশ্চিত করতে তারা সচেষ্ট রয়েছেন এবং ভবিষ্যতে এই ধরনের সমস্যার সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন। 


এ ঘটনার পর, বিদ্যুৎ সংযোগে কোনো সমস্যা হলে আবারো আন্দোলনের মুখে পড়তে হতে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। স্থানীয় জনগণের প্রত্যাশা, দ্রুত সমস্যার সমাধান হলে ভবিষ্যতে এমন অবস্থার সম্মুখীন হতে হবে না।