সাকিবের শেষ টেস্ট: বিসিবির ঘোষণায় মিরপুরের স্কোয়াড উন্মোচন

নিজস্ব প্রতিবেদক
জিহাদ হায়দার , ক্রীড়া প্রতিবেদক ইনিউজ৭১
প্রকাশিত: বুধবার ১৬ই অক্টোবর ২০২৪ ০৫:১৭ অপরাহ্ন
সাকিবের শেষ টেস্ট: বিসিবির ঘোষণায় মিরপুরের স্কোয়াড উন্মোচন

বাংলাদেশের ক্রিকেট প্রেমীদের জন্য এক যুগান্তকারী মুহূর্ত আসন্ন, যখন ২১ অক্টোবর মাঠে গড়াবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ। মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম টেস্ট, যেখানে দেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় সাকিব আল হাসান লাল বলের ক্রিকেটকে বিদায় জানাবেন।


বুধবার (১৬ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সাকিবকে নিয়ে প্রথম টেস্টের স্কোয়ার্ড ঘোষণা করেছে। এই সিরিজে সাকিবের উপস্থিতি শুধু তার ব্যক্তিগত ক্যারিয়ারের জন্য নয়, বরং বাংলাদেশের ক্রিকেটের জন্যও একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। 


সাকিবের বিদায় ঘিরে ক্রিকেট অনুরাগীদের মধ্যে একধরনের আবেগের সৃষ্টি হয়েছে। তাকে সর্বশেষ দেখার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত সমর্থকরা মিরপুর স্টেডিয়ামে আসার জন্য প্রস্তুতি নিচ্ছেন। সাকিবের অনন্য কৃতিত্ব, নেতৃত্ব এবং খেলার প্রতি তার অসীম ভালোবাসা আগামী প্রজন্মের ক্রিকেটারদের জন্য উদাহরণ হয়ে থাকবে।


বিসিবি সূত্রে জানা গেছে, এই সিরিজে বাংলাদেশের দলের অন্যান্য সদস্যদের নামও শিগগিরই ঘোষণা করা হবে। ক্রিকেটপ্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন সাকিবের শেষ ম্যাচের জন্য, যা হতে চলেছে এক স্মরণীয় দিন। 


সাকিবের বিদায়ের সাথে সাথে শুরু হতে যাচ্ছে নতুন এক অধ্যায়, যেখানে বাংলাদেশ ক্রিকেট নতুন মাইলফলক স্পর্শ করবে।