পটুয়াখালীতে আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক
রাকিবুল ইসলাম তনু, জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: শনিবার ২৬শে অক্টোবর ২০২৪ ০৬:২১ অপরাহ্ন
পটুয়াখালীতে আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন

পটুয়াখালীতে আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা আউলিয়াপুর ইউনিয়নের স্বেচ্ছাসেবক দলের নেতার ওপর নৃশংস হামলার প্রতিবাদে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ অক্টোবর) সকালে পটুয়াখালী প্রেসক্লাবে এই সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হামলার শিকার মো. মহিউদ্দিন রানা চৌকিদারের বড় ভাই মো. কাওসার আহমেদ সোহেল।


সোহেল জানান, হামলার নেতৃত্ব দেন স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. ফারুক চৌকিদার, যিনি ০৫ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক। তিনি অভিযোগ করেন, ফারুকের নির্দেশে তার সন্ত্রাসী বাহিনী, যার মধ্যে রয়েছে জহিরুল চৌকিদার, মো. মোজাম্মেল হক মুজু, মো. খবির চৌকিদার, মো. নুহ চৌকিদারসহ আরও ৭-৮ জন, পরিকল্পিতভাবে তাদের পরিবারের ওপর হামলা চালায়।


হামলার ফলে মহিউদ্দিনের পিতা আবদুস সালাম চৌকিদার বর্তমানে পটুয়াখালী সদর হাসপাতালে চিকিৎসাধীন এবং মহিউদ্দিন নিজে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে রয়েছেন। সোহেল অভিযোগ করেন, আসামীরা এলাকার মধ্যে প্রভাবশালী এবং তারা স্থানীয় মানুষের মধ্যে ভীতি ছড়িয়ে রেখেছে। তিনি বলেন, "এলাকার লোকজন তাদের ভয়ে কথা বলার সাহস পায় না।"


সোহেল আরও জানান, আওয়ামী লীগ সরকারের আমলে বিভিন্ন অপরাধের সাথে জড়িত থাকায় স্থানীয় সন্ত্রাসীরা অবৈধভাবে চাঁদাবাজি ও ভূমি দখলের কাজ করে আসছে। তিনি উল্লেখ করেন, গত ২২ অক্টোবরের হামলার ঘটনায় তিনি সদর থানায় মামলা দায়ের করেন, যার মামলা নং ৩১। মামলার প্রধান আসামী জহিরুল চৌকিদারকে পুলিশ গ্রেফতার করেছে, কিন্তু এতে ক্ষুব্ধ হয়ে অন্য আসামীরা তাদের পরিবারকে হুমকি দিতে শুরু করেছে।


সোহেল জানান, তারা মামলার কার্যক্রম চালিয়ে যেতে চান, কিন্তু সন্ত্রাসীদের ভয়ে পরিবার ও সাক্ষীদের নিরাপত্তা নিয়ে চিন্তিত। তিনি প্রশাসনের কাছে ন্যায়বিচার এবং সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান, যাতে এলাকায় শান্তি প্রতিষ্ঠা করা যায়।