রেয়াজউদ্দিন পাইলটিয়ানস এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: সোমবার ৮ই এপ্রিল ২০২৪ ০৯:২৩ অপরাহ্ন
রেয়াজউদ্দিন পাইলটিয়ানস এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

" বিস্তৃত হয়েছি বিচ্ছিন্ন নই, মরমের তরে ঘণহয়ে রই " এই স্লোগানকে সামনে রেখে প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন রেয়াজউদ্দিন পাইলটিয়ানস এসোসিয়েশনের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 


সোমবার (৮ এপ্রিল) বিকেলে ঐতিহ্যবাহী শতবর্ষী বিদ্যাপীঠ দেবীদ্বার সরকারি রেয়াজউদ্দিন পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ১৯৬৮ইং সাল থেকে শুরু করে ২০২৩ইং সাল পর্যন্ত ৪৭টি ব্যাচের প্রায় ৭০০ জন প্রাক্তন শিক্ষার্থীদের কে নিয়ে ওই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এসোসিয়েশনের ইফতার কমিটির আহবায়ক মোঃ জাকির হোসেনের এর সভাপতিত্বে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে ইফতার অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।


ইফতার ও দোয়া মাহফিলে অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, দেবীদ্বার সরকারি রিয়াজউদ্দিন পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সবুর ভূঁইয়া, প্রাক্তন শিক্ষক সাইদ খান, অসিউদ্দিন আহমদ প্রমুখ। এসময় উপস্থিত প্রাক্তন শিক্ষকদের মাঝে সম্মাননা ক্রেস্ট ও উত্তরীয় প্রদান করা হয়। 


প্রাক্তন শিক্ষার্থী ও নাট্যকার শহিদুল্লাহ সবুজের সঞ্চালনায়, অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উক্ত অনুষ্ঠানের সদস্য সচিব কবি ও সাহিত্যিক সাইফুল ইসলাম। এছাড়াও প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষাবিদ মোসা: রাশেদা আক্তার, মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ও সাংবাদিক এ,বি,এম আতিকুর রহমান বাশার, লুৎফর রহমান বাবুল, পৌর মেয়র সাইফুল ইসলাম শামীম, গাজী সালাম বিন রাসেল, সৈয়দ খলিলুর রহমান বাবুল, ময়নাল হোসেন ভিপি, আব্দুল খায়ের, ইকবাল হোসেন রুবেল প্রমুখ।


পাইলটিয়ানস এসোসিয়েশনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে সঙ্গঠনের উদ্যোক্তারা জানান, দেবীদ্বার রেয়াজউদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয় একটি ঐতিহ্যবাহী শতবর্ষী বিদ্যালয়। বিদ্যালয়ের কল্যাণে প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে আমরা এই এসোসিয়েশন গঠন করেছি। আমরা আজকে যে যেই অবস্থানে আছি, সেই অবস্থান থেকেই আগামীতে গরিব, অসহায়, মেধাবী ছাত্রদেরকে ভর্তি সহ সব ধরনের সুবিধা প্রদান করা হবে এবং প্রতিষ্ঠানকে আরো দ্রুত বেগবান করার লক্ষ্যে এসোসিয়েশনের মাধ্যমে সবাই সম্মিলিতভাবে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন।