মাদারীপুরে সাবেক এমপি গনেশ চন্দ্র হালদারের মৃত্যুতে শোক সভা

নিজস্ব প্রতিবেদক
মোঃ আতিকুর রহমান আজাদ,উপজেলা প্রতিনিধি কালকিনি (মাদারীপুর)
প্রকাশিত: শনিবার ১৭ই ডিসেম্বর ২০২২ ০৫:৫৩ অপরাহ্ন
মাদারীপুরে সাবেক এমপি গনেশ চন্দ্র হালদারের মৃত্যুতে শোক সভা

সদা চোখে ভাসে তোমার হাসি মুখ,তবু সুখ নাহি পাই,ব্যথা ভরা বুকে খুজে ফিরি তোমাকে ভুবনে যে তুমি নাই। মাদারীপুরের ডাসার উপজেলার নবগ্রাম ইউনিয়নের কৃতি সন্তান,সাবেক মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য ও শশিকর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষ শ্রী গনেশ চন্দ্র হালদার গত ২৯ নভেম্বর লন্ডনে তার সন্তানের বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এবং তার এ মৃত্যুতে স্বরন সভা অনুষ্ঠিত হয়েছে।


নবগ্রাম ইউনিয়ন বাসির পক্ষ থেকে এ মহাপ্রয়ণ ও স্বরন সভা আজ শনিবার সকালে নবগ্রাম উচ্চ বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত হয়। 


প্রাক্তন প্রধান শিক্ষক বাবু রাজেন্দ্র নাথ বাড়ৈ এর সভাপতিত্বেঃ উক্ত স্বরন সভায় উপস্থিত ছিলেন কালকিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কালকিনি উপজেলা আ.লীগের সাবেক সাধারন সম্পাদক  মীর গোলাম ফারুক,ডাসার উপজেলা আ.লীগের আহবায়ক সৈয়দ সাখাওয়াত হোসেন,অধ্যাপক শ্রী অতুল চন্দ্র,অধ্যাপক শ্রী প্রান কৃঞœ সরকার, শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ দূর্লভ আনন্দ বাড়ৈ,বাকাই উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক বাবু বিভ’তি ভ’ষন মন্ডল,নবগ্রাম ই্্্্্উনিয়নের সাবেক চেয়ারম্যান বিভূতি ভুষন বাড়ৈ, নবগ্রাম ইউনিয়ন আ.লীগের সভাপতি নীল রতন বাড়ৈ, সাবেক সভাপতি রমেষ চন্দ্র মল্লিক, বিশিষ্ট্য ব্যবসায়ী ও সমাজ সেবক মিহির কুমার হাওলাদার,রেমন হাওলাদার,নৃপেন বৈদ্য,সুজন মন্ডল,দুলাল ঢালী সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবৃন্দ।


এ সময় স্মৃতিচারন করে বক্তারা বলেন, আমরা নবগ্রামবাসি সহ মাদারীপুর বাসি আমাদের একজন অভিবাবক হারালাম। মাথার উপরে ছায়ার মত তিনি আমাদের ছিলেন। তিনি কখনও বিভেদ পছন্দ করতেন না। এ সমাজটা তার হাতের মুষ্টির মধ্যে রেখে ছিলেন। মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল শহীদদের স্বরনে রাখতে এবং শিক্ষার আলো ছরিয়ে দিতে তিনি প্রতিষ্ঠা করেন শশিকর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়। আজ বাংলাদেশ সহ বিশ্বের অনেক দেশে এ কলেজের ছাত্র-ছাত্রীরা বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত।


 তিনি বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিএনপির সংসদ সদস্য নির্বাচিত হয়ে, তার আমন্ত্রনে আশির দশকের সরকার প্রধান জিয়াউর রহমানকেও এ শশিকরে এনেছেন এবং রাত্রি যাপন করেন। তিনি অনেক বড় মনের মানুষ ছিলেন। পরে বক্তরা তার বিদেহী আত্মার শান্তি ও রেখে যাওয়া তার গুনগ্রাহীদের মঙ্গল কামনা করেন।   


অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নবগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহদেব চন্দ্র বাড়ৈ।