রাজবাড়ীতে মু‌ক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: শুক্রবার ৭ই অক্টোবর ২০২২ ০৫:৩৩ অপরাহ্ন
রাজবাড়ীতে মু‌ক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

প্রধানমন্ত্রীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে কটুক্তি ও গুজব ছড়ানোর অভিযোগে রাজবাড়ী মহিলা দলের সদস্য ও রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সোনিয়া আক্তার স্মৃতির দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাজবাড়ীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


শুক্রবার (৭অক্টোবর) দুপুরে বাংলাদেশ মু‌ক্তিযুদ্ধ মঞ্চ রাজবাড়ী জেলা শাখার আয়োজনে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমবেশ অনুষ্ঠিত হয়।


এর আগে সকালে বাংলাদেশ মু‌ক্তিযুদ্ধ মঞ্চ রাজবাড়ী জেলা শাখার সভাপ‌তি ফ‌রিদুর রহমান জয় এর নেতৃত্বে শহরে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।


মানববন্ধনে বক্তব‌্য রাখেন, বাংলাদেশ মু‌ক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা জেলা উত্তরের সভাপ‌তি মুরাদ শেখ, জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্য সচিব ও মামলার বাদী সামছুল আরেফিন চে‌ৗধুরী, মু‌ক্তিযুদ্ধ মঞ্চ জেলা শাখার সভাপ‌তি ফ‌রিদুর রহমান জয়, সাধারন সম্পাদক না‌হিদ মিয়া, সাংগঠ‌নিক সম্পাদক আশরাফুল ইসলাম রানা প্রমূখ।


এছাড়াও এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ মু‌ক্তিযুদ্ধ মঞ্চ রাজবাড়ী জেলা শাখার সহ-সভাপ‌তি সা‌ব্বির আহমেদ আসাদ, জা‌কির প্রামা‌নিক, প্রচার সম্পাদক মো. স‌জিব মোল্লাসহ সংগঠনের সদস‌্যরা।


মানববন্ধনে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কর্মকান্ড নিয়ে স্মৃতি নানান ধরনের উস্কানীমূলক পোষ্ট ফেইসবুকে পোষ্ট দেন এবং ট্রোল করেন। এরকম ব‌্যক্তির শা‌স্তি হওয়া উ‌চিত। স্মৃতির দৃষ্টান্তমূলক শা‌স্তি না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তো‌লা হবে। এ ছাড়া বঙ্গবন্ধু ও শেখ হা‌সিনার বিরুদ্ধে কেউ কুট‌ক্তি করলে রাজপ‌থে নেমে প্রতিবাদ করার হুম‌কি‌ দেন বক্তারা।


উল্লেখ্য, গত মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) দিবাগত মধ্যরাতে রাজবাড়ী পৌরসভার ৩নং বেড়াডাঙ্গা এলাকার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। বেড়াডাঙ্গা এলাকার মো. খোকনের স্ত্রী। তিনি স্বেচ্ছাসেবী সংগঠন ‘ রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাব’ নামে একটি সংগঠনের প্রতিষ্ঠাতা ও রাজবাড়ী মহিলা দলের সদস্য। গ্রেপ্তারের পর তাকে গত বুধবার আদালতে পাঠানো হলে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।