ভূরুঙ্গামারীতে সয়াবিন বিক্রেতা দুই ব্যবসায়ীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: বুধবার ২৫শে মে ২০২২ ০৪:২৭ অপরাহ্ন
ভূরুঙ্গামারীতে সয়াবিন বিক্রেতা দুই ব্যবসায়ীকে জরিমানা

বোতলজাত সয়াবিন তেল নিয়ে কারসাজি করার অভিযোগে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে দুই ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম কার্যালয়। অভিযুক্ত ওই দুই ব্যবসায়ীর নিকট থেকে আগের দামের ১৪৩ লিটার মজুদ তেল উদ্ধার করে বোতলের গায়ের দামে সাধারণ ভোক্তাদের নিকট বিক্রি করা হয়।


বুধবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম কার্যালয়ের সহকারি পরিচালক মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে একটি দল উপজেলার পাথরডুবী ইউনিয়নের থানাঘাট বাজারে অভিযান পরিচালনা করে।


এ সময় বেশি দামে সয়াবিন তেল বিক্রি করার উদ্দেশ্যে বোতলের গায়ে দেয়া মূল্য ঘষামাজা করে তুলে ফেলার অভিযোগে ওই বাজারের ফজর আলী ষ্টোরের মালিক জুয়েল রানাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া যথাযথ ভাবে তেল বিক্রি না করে অবৈধভাবে মজুদ করার অভিযোগে মন্টু ষ্টোরের মালিক মোস্তাফিজুর রহমান মন্টুকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।


জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম কার্যালয়ের সহকারি পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, বোতলের গায়ে থাকা মূল্য ঘষামাজা করে তুলে ফেলা ও যথাযথ ভাবে তেল বিক্রি না করার অভিযোগে দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। সয়াবিন তেলের বাজার নিয়ন্ত্রণে রাখতে এরূপ অভিযান অব্যাহত থাকবে।অভিযান পরিচালনা কালে ভূরুঙ্গামারী উপজেলা স‍্যানিটারি ইন্সপেক্টর আবু বক্কর সিদ্দিক ও ভূরুঙ্গামারী থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।