বরিশালে ধান ভাগাভাগি নিয়ে সংঘর্ষে আহত-১৩

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: সোমবার ১৬ই মে ২০২২ ০৭:৪৮ অপরাহ্ন
বরিশালে ধান ভাগাভাগি নিয়ে সংঘর্ষে আহত-১৩

বরিশালের আগৈলঝাড়ায় জমির ধান ভাগাভাগিকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ১৩ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এঘটনায় উভয় পক্ষ থানায় অভিযোগ জানালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।


স্থানীয় ও আহত সূত্রে জানা গেছে, আগৈলঝাড়া উপজেলার জলিরপাড় গ্রামের বাসিন্দা লিটন ফকিরের জমি বরগা (লিজ) নিয়ে একই এলাকার বাসিন্দা মফেল ফকির চাষাবাদ করে।


সেই জমির ধান ভাগাভাগিকে কেন্দ্র করে সোমবার (১৬ মে)দুপুরে লিটন ফকিরের সাথে মফেল ফকিরের বাকবিতন্ডা হয়।


পরবর্তীতে মফেল ফকির জমির কাটা ধান নিয়ে লিটন ফকিরের বাড়ির পাশের রাস্তা দিয়ে যাওয়ার সময় দুই পক্ষের সংঘর্ষ হয়।


এতে এক পক্ষের মফেল ফকির (৭৬), সামাদ ফকির (৪০), রবিন ফকির (২৫), মনোয়ারা বেগম (৪৫), রেহানা বেগম (৩০) আহত হয় এবং অপর পক্ষের লিটন ফকির (৪০), আব্দুল মান্নান ফকির (৬৭), আব্দুর রব ফকির (৬০), সিরাজ ফকির (৫৫), সাহাবুদ্দিন ফকির (৫০), শাহআলম ফকির (৪২), নুরুন নাহার (৪০) ও খাদিজা বেগম (৩৫) আহত হয়।


আহত মফেল ফকির বলেন, এলাকার লিটন ফকিরের জমি বরগা নিয়ে আমি চাষাবাদ করেছি। সেই জমির ধান ভাগাভাগি নিয়ে সংঘর্ষ হয়। এতে আমাদের পক্ষের ৫ জন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।


অপর পক্ষের লিটন ফকির জানান, মফেল ফকির তার জমি লিজ নিয়ে চাষাবাদ করে। সেই জমির ধান ভাগাভাগিকে কেন্দ্র করে বাকবিতন্ডা হয়। পরে উভয় পক্ষের সংঘর্ষে আমাদের ৮জন আহত হয়। এসময় স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।


হামলা-সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষ পৃথক ভাবে আগৈলঝাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করে।


এব্যাপারে আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম জানান, ওই ঘটনায় থানায় উভয় পক্ষ লিখিত অভিযোগ দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ঘটনার তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।