বাদীর বসতঘরে হামলা, সন্তানকে হত্যার হুমকি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ১৫ই মে ২০২২ ০৬:০৪ অপরাহ্ন
বাদীর বসতঘরে হামলা, সন্তানকে হত্যার হুমকি

মাদারীপুরের কালকিনিতে আলোচিত কৃষক লীগ নেতা মানিক সরদার হত্যা মামলা তুলে নিতে আসামিপক্ষের লোকজন বাদীর বসতঘরে হামলা চালিয়ে বাদীর সন্তানকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় রোববার নিহত ব্যক্তির স্ত্রী ও বাদী সীমা খানম কালকিনি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।


গত ৭ ফেব্রুয়ারি কালকিনি উপজেলা কৃষক লীগের কৃষি বিষয়ক সম্পাদক মানিক সরদারকে (৪০) ডেকে নিয়ে কুপিয়ে হত্যার অভিযোগ ওঠে আলীনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান ওরফে মিলন সরদারের বিরুদ্ধে। 


এ ঘটনায় দুদিন পরে হাফিজুরকে প্রধান আসামি করে ১৭ জনের নামে কালকিনি থানায় একটি হত্যা মামলা করেন নিহতের স্ত্রী সীমা খানম। মামলার পরপরেই আসামিরা এলাকায় গা ঢাকা দেয়। পরে গত ২৩ ফেব্রুয়ারি উচ্চ আদালত থেকে চার সপ্তাহের জন্য জামিন নিয়ে এলাকায় ফিরে আসেন আসামিরা। উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষে মাদারীপুর আদালতে স্থায়ীভাবে জামিনের জন্য আবেদন করে সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান। তবে আদালত ২৩ মার্চ জামিন নামঞ্জুর করে সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমানসহ ১৫ জনকে কারাগারে পাঠায়।


লিখিত অভিযোগে মামলার বাদী উল্লেখ করেছেন,মামলার প্রধান আসামি হাফিজুর রহমানের লোকজন মামলা তুলে নিতে নিহত ব্যক্তির পরিবারকে নানাভাবে চাপ ও হত্যার হুমকি দিচ্ছেন। 

বাদী সীমা খানম বলেন, ‘আসামিরা কারাগারে থাকলেও তাদের লোকজন প্রায় আমাকে মামলা তুলে নিতে বলে। বিভিন্ন সময় অপরিচিত নম্বর থেকে তারা ফোন করছে। আমি তাদের কথা না শোনায় এই নিয়ে দুইবার আমার বাড়িতে হামলা চালানো হলো। 


রাতে ইট মেরে আমার ঘরের জানালার গ্লাস ভেঙ্গে ফেলেছে। আমার সন্তানকে কুপিয়ে হত্যারও হুমকি দিচ্ছে আসামিপক্ষের লোকজন। গতরাতের পর থেকে আমি খুবই চিন্তায় আছি। ঘর থেকে বাহিরে যেতে ভয় পাচ্ছি।’


এ সম্পর্কে কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসতিয়াক আসফাক বলেন, ‘মধ্যরাতে বাদী বাড়িতে হামলার খবর পাওয়া মাত্রই পুলিশ পাঠানো হয়। সারা রাত সেখানে পুলিশি পাহাড়া ছিল। যারা বাদীর ঘরে হামলা ও হত্যা হুমকি দিয়েছে তাদের খুজে বের করার কাজ চলছে। তবে এ মামলায় যারা আসামি তারা সবাই কারাগারে। আসামিপক্ষের হয়ে যারাই এ ধরণের কাজ করছে তাদের ধরা হবে এবং বাদীর পরিবারকে পুলিশের পক্ষ থেকে সব ধরণের নিরাপত্তা দেওয়া হচ্ছে।’


আলীনগর ইউনিয়ন পরিষদে নির্বাচনে চেয়ারম্যান পদে হাফিজুর রহমানের পরাজয় ও জমিজমা নিয়ে বিরোধের জেরে খুন হন কৃষক লীগ নেতা মানিক সরদার। আলোচিত এই হত্যাকা-ের পরেই ওই এলাকায় সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমানের বসতঘর ও ইটেরভাটায় আগুন ধরিয়ে দেন স্থানীয়রা।