গোয়ালন্দে ভ্রাম্যমাণ আদালতে মুরগীর খামারীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: মঙ্গলবার ২৬শে অক্টোবর ২০২১ ০৩:৩৭ অপরাহ্ন
গোয়ালন্দে ভ্রাম্যমাণ আদালতে মুরগীর খামারীকে জরিমানা

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের পশ্চিম উজানচর ১নং ওয়ার্ডের জানোকী রায়ের পাড়ায় অবস্থিত একটি মুরগীর খামারে অভিযান চালিয়ে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ ১৯৯৫ সংশোধিত আইনে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


মঙ্গলবার (২৬ অক্টোবর) বেলা ১১ টার দিকে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলাম এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে স্থানীয় আব্দুল আওয়াল এর মুরগির খামারে অভিযান শেষে এ জরিমানা করা হয়। খামারীর মালিকের পরিবেশ অধিদপ্তরের কোন ছাড়পত্র না থাকা, পরিবেশ দূষনের কারণে স্থানীয়দের বসবাসে অযোগ্য করে তোলা সহ নানা ধরনের অভিযোগ রয়েছে।


সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলাম বলেন, মঙ্গলবার বেলা ১১ টার দিকে আব্দুল আওয়াল এর মুরগির খামারে অভিযান চালিয়ে পরিবেশ দূষণ ও স্থানীয়দের বসবাসে সমস্যা সৃষ্টির অভিযোগে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইনে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে তাকে বিশেষ বিবেচনার আবারো আগামী ৩০দিনের মধ্যে পরিবেশ অধিদপ্তরের অনুমোদন পত্র দেখাতে বলা হয়েছে। সেক্ষেত্রে সে অনুমোদন পত্র দেখাতে না পারলে ওই স্থান থেকে তার মুরগির খামার অপসারণ করতে হবে।


এসময় আরো উপস্থিত ছিলেন, ফরিদপুর পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক মিতা রানী দাস, পরিদর্শক মনিরুজ্জামান শেখ। উল্লোখ্য, এর আগে বুধবার (২২ সেপ্টেম্বর) ভ্রাম্যমাণ আদালতে ১০ হাজার টাকা জরিমানা করে গোয়ালন্দ উপজেলা ম্যাজিস্ট্রেট।