ভোট দিতে বরিশালে এসে বোমা হামলায় নিহত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ২১শে জুন ২০২১ ০৬:২৬ অপরাহ্ন
ভোট দিতে বরিশালে এসে বোমা হামলায় নিহত

ঢাকা থেকে ছেলেদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে এসে নিহত হয়েছেন মৌজে আলী মৃধা (৬৫) নামের এক বৃদ্ধ। প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়া এবং বোমা হামলায় ঘটনাস্থলেই নিহত হন তিনি।


 

সোমবার বেলা ১২ টার দিকে জেলার গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে।


 


প্রত্যক্ষদর্শী, নিহতের স্বজন ও পুলিশ সূত্রে জানা গেছে, গত দুইদিন পূর্বে ঢাকা থেকে পুত্রদের সাথে পছন্দের ইউপি সদস্য প্রার্থী মোঃ ফিরোজ মৃধাকে ভোট দিতে আসেন কমলাপুর গ্রামের মৃত কাদের মৃধার পুত্র মৌজে আলী মৃধা। 






সোমবার দুপুর বারোটার দিকে কমলাপুর ভোট কেন্দ্র থেকে সে (মৌজে আলী) ভোট দিয়ে বের হন।


 


প্রত্যক্ষদর্শী কাওসার হোসেন বলেন, মোরগ মার্কার প্রার্থী ফিরোজ মৃধার প্রতিদ্বন্ধী টিউবওয়েল মার্কার প্রার্থী মন্টু হাওলাদারের পক্ষে কয়েকজনে জাল ভোট প্রদান করেন। এর প্রতিবাদ করায় দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও বোমা হামলার ঘটনা ঘটে। 






এসময় বোমার আঘাতে ঘটনাস্থলেই বৃদ্ধ মৌজে আলী মৃধা নিহত এবং প্রার্থী ফিরোজ মৃধাসহ বেশ কয়েকজন গুরুত্বর আহত হয়। 




আহতদের শেবাচিম হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।


 


পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ব্যাপক ফাঁকা গুলিবর্ষণ করেছেন। বেলা দুইটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কেন্দ্রটিতে ভোটগ্রহন বন্ধ রয়েছে।


 


ঘটনাস্থল পরিদর্শন করেছেন সহকারি পুলিশ সুপার আব্দুর রব হাওলাদার, গৌরনদী মডেল থানার ওসি মোঃ আফজাল হোসেন। এ ঘটনায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


 


বরিশালের রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান জানান, অপ্রাপ্তবয়স্ক একজন ওই কেন্দ্রে ভোট দিতে যায়। বিষয়টি ভোটগ্রহণকারীদের পক্ষ থেকে চ্যালেঞ্জ করা হয়। 





তখন স্থানীয়দের মধ্যে এই বিষয়টি নিয়ে তর্কাতর্কির এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ হয়। ঘটনাটি কেন্দ্রের বাইরে ছড়িয়ে পরে। প্রতিপক্ষের ককটেলের আঘাতে মৌজা আলী মৃধা আহত হন।


 


গুরুতর আহতাবস্থায় তাকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এই ঘটনায় আরও দুইজন আহত হয়।