রিকশাওয়ালাকে স্যালুট, প্রশংসায় ভাসছেন পুলিশ সদস্য সোহাগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৪ঠা মার্চ ২০২১ ০২:২৮ অপরাহ্ন
রিকশাওয়ালাকে স্যালুট, প্রশংসায় ভাসছেন পুলিশ সদস্য সোহাগ

সামাজিক যোগাযোগমাধ্যমে কয়েক দিন ধরে একটি ভিডিও ভাইরাল হয়েছে। ব্যাপক প্রশংসায় ভাসছেন ভিডিওতে দেখা একজন পুলিশ সদস্য। 


ভিডিও দেখা গেছে, ষাটোর্ধ্ব এক রিকশাওয়ালা তার বাহন নিয়ে থামলেন এক পুলিশ সদস্যের সামনে। যিনি রাস্তার যানজট নিরসনের দায়িত্বে ছিলেন। এ সময় ওই রিকশাওয়ালাকে স্যালুট দিয়ে কিছুক্ষণ কথা বলেন পুলিশ সদস্য। এমন সম্মান দেখানের পর পকেট থেকে টাকা বের করে রিকশাওয়ালার হাতে গুঁজে দেন তিনি। পুলিশ সদস্যের এই মহানুভবতায় যারপরনাই উচ্ছ্বসিত নেটদুনিয়া।


খোঁজ নিয়ে জানা গেছে, ঘটনাটি ঘটেছে গত ২৭ ফেব্রুয়ারি নরসিংদী সদরের ভেলানগর স্টেডিয়ামের সামনে। আর ওই কনস্টেবলের নাম সোহাগ হোসেন। তিনি নরসিংদী পুলিশ লাইনে কর্তব্যরত।


সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত শনিবার বিকেলে নরসিংদী সদরের ঢাকা-সিলেট মহাসড়ক সংলগ্ন জেলখানা মোড় এলাকায় ট্রাফিকের দায়িত্ব পালন করছিলেন নরসিংদী পুলিশ লাইন্সে কর্মরত কনস্টেবল সোহাগ হোসেন। এ সময় পেছন থেকে তাকে ডাক দেন ষাটোর্ধ্ব এক রিকশাওয়ালা। তিনি সোহাগের কাছে খাওয়ার জন্য ২০ টাকা চান।


একপর্যায়ে বেশ কিছু আলাপের পর সোহাগ টাকা দেন এবং একটি রেস্টুরেন্ট দেখিয়ে দেন। এই দৃশ্য রেকর্ড হয় পাশেই থাকা একটি হার্ডওয়্যারের দোকানের সিসিটিভি ক্যামেরায়। সেখান থেকে ভিডিও সংগ্রহ করে স্বপন শেখ নামে এক পলিটেকনিক শিক্ষার্থী ফেসবুকে পোস্ট করেন। পরে এটি বিভিন্ন ফেসবুক গ্রুপ এবং পেজে ছড়িয়ে পড়ে। 


ঘটনার বিষয়ে পুলিশ সদস্য সোহাগ হোসেন বলেন, গত এক বছর ধরে নরসিংদী পুলিশ লাইন্স এ দায়িত্ব পালন করে আসছি।  মাঝে মধ্যে ট্রাফিকের সংকট হলে এক্সট্রা ফোর্স হিসেবে তিনি ট্রাফিকের দায়িত্ব পালন করেন। সেদিন আমার কাছে নাশতা খাবার টাকা চেয়েছিলেন ওই রিকশাওয়ালা চাচা।


তার পরিস্থিতি দেখে খুব মায়া লেগেছিল আমার। তাই ওনাকে হাত উঠিয়ে সালাম দেই। এই বয়সেও তিনি কাজ করে উপার্জন করছেন দেখে তাকে এই সম্মান দিয়েছি। তিনি আমার বাবার মতোন। হয়ত আমার মতো উপার্জনক্ষম ছেলে নাই উনার।